বাংলা নিউজ > ময়দান > Australian Open 2021: শঙ্কার কালো মেঘের মধ্যে খেলোয়াড়-জনতাকে আশ্বাস আয়োজকদের
৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

Australian Open 2021: শঙ্কার কালো মেঘের মধ্যে খেলোয়াড়-জনতাকে আশ্বাস আয়োজকদের

  • ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাসের কারণে চিরাচরিত প্রথা ভাঙতে বাধ্য হয়েছে অস্ট্রেলিয়ান ওপেন। প্রতি বছর জানুয়ারি মাসে শুরু হলেও এই বছর টুর্নামেন্ট পিছিয়ে দেওয়া হয়েছে। তা শুরু হবে ফেব্রুয়ারি মাসে। সেই ঘোষণা আগেই করা হয়েছিল। তবে এবার ফের নতুন করে অজি ওপেনের আকাশে শঙ্কার কালো মেঘ তৈরি হয়েছিল। তারইমধ্যে অবশ্য থাকার জায়গা, যাতায়াত নিয়ে খেলোয়াড়দের আশ্বস্ত করেছেন অজি ওপেনের উদ্যোক্তরা। আশ্বাস দেওয়া হয়েছে আমজনতাকেও।

অস্ট্রেলিয়ান ওপেন শুরুর মাস খানেক আগে আয়োজকদের কপালে চিন্তার ভাঁজ পড়েছিল। যে হোটেলে টেনিস খেলোয়াড়দের কোয়রান্টাইনে রাখার পরিকল্পনা হয়েছিল, সেই হোটেল সংলগ্ন আবাসনের মালিকেরা হঠাৎ বেঁকে বসেন। হোটেল সংলগ্ন এলাকায় খেলোয়াড়দের প্রবেশাধিকার দিতে রাজি হননি তাঁরা।

প্রসঙ্গত মেলবোর্নের একেবারে প্রাণকেন্দ্রে অবস্থিত বিলাসবহুল ওয়েস্টিন হোটেলে পুরুষ এবং মহিলা টেনিস তারকাদের কোয়ারেন্টাইনে রাখার পরিকল্পনা করেছিলেন অস্ট্রেলিয়ান ওপেনের আয়োজকরা। জানুয়ারি মাসের মাঝামাঝি তাঁদের সেখানে আসার কথা রয়েছে। 

আয়োজকদের দাবি, বাসিন্দাদের জন্য আলাদা প্রবেশপথ এবং লিফট তৈরি রাখা হচ্ছে। তাঁদের অসুবিধা হওয়ার কথা নয়। খেলোয়াড়, কোচিং স্টাফ বা অস্ট্রেলিয়ান ওপেনের কোনও প্রতিনিধিদের সঙ্গে তাঁদের সংস্পর্শে আসার কোনও সম্ভাবনাই নেই। তবুও অনড় বাসিন্দারা। তবে অস্ট্রেলিয়ান ওপেনের প্রধান ক্রেগ তিলে আশ্বাস দিয়েছেন, অনেক ধাঁধা ছিল। শেষ কয়েকটি সমাধান করা হচ্ছে। ১৪ দিনের নিভৃতবাস-পর্বের পর খেলোয়াড়দের থেকে ভাইরাস সংক্রমিত হবে না বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

বন্ধ করুন