বাংলা নিউজ > ময়দান > Australian Open 2023: অনেক লড়ে ফাইনালে সানিয়া-বোপান্না, হবে কি রূপকথার সমাপতন?

Australian Open 2023: অনেক লড়ে ফাইনালে সানিয়া-বোপান্না, হবে কি রূপকথার সমাপতন?

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে সানিয়া-বোপান্না।

এটাই শেষ গ্র্যান্ড স্লাম সানিয়া মির্জার। তাই অস্ট্রেলিয়ান ওপেনে শিরোপা জিতে শেষটা মধুর করতে চান সানিয়া। আর সেই লক্ষ্যেই রোহন বোপান্নাকে সঙ্গী করে পৌঁছে গেলেন ফাইনালে। এখন শুধু রূপকথার সমাপ্তির অপেক্ষা।

সেমিফাইনালে একেবারে হাড্ডাহাড্ডি লড়াই হল। ম্যাচ গড়াল সুপার টাব্রেকে। তবে শেষ হাসি হাসল ভারতীয় জুটিই। অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসের সেমিতে ভারতের সানিয়া মির্জা-রোহন বোপান্না জুটি গ্রেট ব্রিটেনের নিল স্কুপস্কি এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ডেজরে ক্রাফচেক জুটির বিরুদ্ধে শেষমেশ যুদ্ধ জয় করল। সানিয়ার শেষ গ্র্যান্ডস্লাম ফাইনালে ইতিহাস লেখা হয়ে থাকবে? রূপকথার সমাপ্তি থেকে সানিয়া যে আর এক ধাপ দূরে। খেলার ফল সানিয়াদের পক্ষে ৭-৬ (৭-৫), ৬-৭ (৫-৭), ১০-৬।

সেমিফাইনালের পরিসংখ্যানে চোখ রাখলে বোঝা যাবে, সানিয়াদের তুলনায় স্কুপস্কি-ক্রাফচেক জুটির দাপট ছিল কিছুটা বেশি। তাদের বেশি সপ্রতিভও দেখিয়েছে। তারা সাতটি ‘এস’ সার্ভিস করেছেন। সেখানে সানিয়াদের ‘এস’ সার্ভিসের সংখ্যা চারটি। উভয় পক্ষই তিনটি করে ডাবল ফল্ট করেছে। সানিয়াদের ৭৩ শতাংশ প্রথম সার্ভিস ঠিকঠাক হয়েছে। প্রতিপক্ষের ৮০ শতাংশ।

আরও পড়ুন: Australian Open: চোটকে কোর্টের বাইরে পাঠিয়ে, অজি প্রতিপক্ষকে স্ট্রেট সেটে উড়িয়ে কোয়ার্টারে জোকার

সেমিফাইনালের লড়াইটা নিঃসন্দেহে কঠিন ছিল। অবাছাই সানিয়া-বোপান্না মুখোমুখি হয়েছিলেন টুর্নামেন্টের তৃতীয় বাছাই স্কুপস্কি-ক্রাফচেক জুটির। ১ ঘণ্টা ৫২ মিনিট কঠিন লড়াই চলল। তবে অভিজ্ঞতা দিয়ে ম্যাচ বের করে নিলেন সানিয়ারা। প্রথম সেটে টাইব্রেকারে জয় পান সানিয়ারা। দ্বিতীয় সেটেও জয়ের সুযোগ ছিল সানিয়াদের সামনে। কিন্তু টাইব্রেকারে একাধিক আনফোর্সড এরর করে ম্যাচ জেতার সুযোগ হাতছাড়া করেন তাঁরা। প্রথম দু’সেটের পর ফলাফল ১-১ হওয়ায় খেলা গড়ায় সুপার টাইব্রেকে।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ান ওপেনে বড় অঘটন, ছিটকে গেলেন গতবারের চ্যাম্পিয়ন নাদাল

আর সুপার টাই ব্রেকেই অভিজ্ঞতা দিয়ে বাজিমাত করলেন সানিয়া-বোপান্না। শুরু থেকেই তাঁরা দাপট দেখিয়েছেন। মাঝে কিছুটা চাপে পড়লেও, সামলে নিয়েছেন। ৮-৬ ব্যবধানে এগিয়ে থাকার সময় সানিয়ার একটি অনবদ্য ব্যাক হ্যান্ড রিটার্নেই ম্যাচের ফলাফল নির্ধারিত হয়ে যায়। তার পর জয়ের জন্য প্রয়োজনীয় এক পয়েন্ট সহজেই তুলে নেয় ভারতীয় জুটি। মূলত, সানিয়াদের জেদ আর মরিয়া ভাবটাই বোধহয় শেষ চারের লড়াইয়ে জয় পেতে ভারতীয় জুটিকে সাহায্য করেছে।

অস্ট্রেলিয়ান ওপেনই সানিয়ার পেশাদার টেনিস জীবনের শেষ গ্র্যান্ড স্লাম। তাই অস্ট্রেলিয়ান ওপেনের গুরুত্ব তাঁর কাছে অপরিসীম। মহিলাদের ডাবলসের দ্বিতীয় রাউন্ডে বিদায় নিলেও বোপান্নাকে নিয়ে মিক্সড ডাবলসের ফাইনালে পৌঁছে গেলেন ভারতের সেরা মহিলা টেনিস প্লেয়ার।

কোয়ার্টার ফাইনাল খেলতে হয়নি সানিয়াদের। শেষ আটে তাঁদের প্রতিপক্ষ ছিলেন লাটাভিয়ান-স্প্যানিশ জুটি জেলেনা ওস্তাপেঙ্কো ও ডেভিড ভেগা হার্নান্ডেজ। তবে অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলস বিভাগের ১০ নম্বর বাছাই ওয়াকওভার দিয়ে দেওয়ায়, লড়াই ছাড়াই সেমিফাইনালে পৌঁছে গিয়েছিল সানিয়া-বোপান্না জুটি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কাদের ভাগ্য ফিরছে? ২৫ মের রাশিফলে দেখে নিন সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে লাকি কারা?২৫ মের রাশিফলে জানুন জ্যোতিষগণনা মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? জ্যোতিষমতে রইল ২৫ মে রাশিফল ক্লাসেনকে দেখেও শিক্ষা নেননি স্যামসনরা, কোয়ালিফায়ারে রাজস্থানের হারের ৫টি কারণ মা চার বার বিয়ে করেছেন, বাবা বলিউডের নামী গায়ক, চিনতে পারছেন মাহিরার সঙ্গীকে? কামিন্সের নেতৃত্ব, জুনিয়রদের লড়াই, টিম গেম- যে ৫ কারণে IPL 2024-এর ফাইনালে SRH নাতনি পিঙ্কির জীবনে ঝড়, আচমকাই দুর্ঘটনার কবলে সাবিত্রী চট্টোপাধ্যায়, কী হয়েছে? দুসপ্তাহ ধরে বাস কম চলবে কলকাতার রাস্তায়, ভোটগণনা পর্যন্ত বড় ভোগান্তির আশঙ্কা! নব্বইয়ের ‘চন্দা রে…’ নস্টালজিয়া উস্কে ২৭ বছর ফিরছে কাজল-প্রভু দেবা জুটি! সাইক্লোন ‘রেমাল’-র চোখরাঙানি! কোন জেলায় কেমন বৃষ্টি হবে? রইল পূর্বাভাস

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.