বাংলা নিউজ > ময়দান > Australian Open: ১৭ বছর, ৬২ গ্র্যান্ড স্ল্যাম পরে প্রথমবার শেষ আটে পৌঁছে কেঁদে ভাসালেন আলিজা

Australian Open: ১৭ বছর, ৬২ গ্র্যান্ড স্ল্যাম পরে প্রথমবার শেষ আটে পৌঁছে কেঁদে ভাসালেন আলিজা

সিমোনা হালেপকে হারিয়ে কান্নায় ভেঙে পড়লেন আলিজা। ছবি- পিটিআই।

তিন সেটের লড়াইয়ে বিশ্বের ১৪ নম্বর তারকা সিমোনা হালেপকে হারান আলিজা কর্নেট।

ইংরেজিতে এক প্রবাদবাক্য রয়েছে, ‘ইটস নেভার টু লেট।’ ১৭ বছর, ৬২ গ্র্যান্ড স্ল্যাম পরে প্রথমবার মেজরের কোয়ার্টার ফাইনালে কোয়ালিফাই করে ঠিক এই প্রবাদবাক্যটাই বেরোল ফরাসি টেনিস তারকা আলিজা কর্নেটের মুখ থেকে। মেলবোর্নের তপ্ত দুপুরে বিশ্বের ১৪ নম্বর তারকা সিমোনা হালেপকে হারালেন ৩২ বছর বয়সী আলিজা।

২০০৫ সালে প্রফেসনাল টেনিস খেলা শুরু করলেও এর আগে কোনোদিনও কোনো স্ল্যামের কোয়ার্টার ফাইনালে পৌঁছতে পারেননি ফরাসি টেনিস তারকা আলিজা। তাই হালেপের বিরুদ্ধে বড় অঘটন ঘটিয়ে স্বভাবতই আবেগে কান্নায় ভেঙে পড়েন তিনি। ৩৩ ডিগ্রির অধিক তাপমাত্রায় হালেপ এবং কর্নেট, দুই জনেই ম্যাচ খেলতে বেজায় সমস্য়ায় পড়েছিলেন। তবে শেষমেশ দুই ঘন্টা ৩৩ মিনিটের লম্বা যুদ্ধ শেষে ৬-৪, ৩-৬, ৬-৪ স্কোরে হালেপকে পরাজিত করেন আলিজা।

ম্যাচ শেষে প্রাক্তন অস্ট্রেলিয়ান টেনিস তারকা জেলেনা ডকিচকে এক আবেগঘন সাক্ষাৎকার দেন আলিজা। ঘটনাক্রমে, ২০০৯ সালে জেলেনার বিরুদ্ধেই কোয়ার্টার ফাইনালে নামার কথা ছিল আলিজার। তবে সেই সময়ে নিজের চতুর্থ রাউন্ডের ম্যাচে, দুই ম্যাচ পয়েন্ট পেয়েও শেষমেশ হেরে বসেন আলিজা। সাক্ষাৎকারে সেই স্মৃতিচারণা তো ছিলই, পাশপাশি দুই টেনিস তারকার একে অপরের প্রতি সম্মানের ছবিও স্পষ্ট ধরা পড়ে।

সাক্ষাৎকারে তিনি বলেন, ‘১৬ বছর ধরে খেলা চালিয়ে যাওয়ার পর আজ অবশেষে আমি আমার লক্ষ্যে পৌঁছলাম। আমি কোনো অবস্থাতেই হাল ছাড়িনি।’ হালেপের পাশপাশি বিশ্বের বর্তমান তিন নম্বর টেনিস তারকা গার্বিন মুগুরুজাকেও দ্বিতীয় রাউন্ডে হারান আলিজা। হালেপ এবং মুগুরুজা যে তিনি সম্মান করেন তা জানিয়েই, এগিয়ে চলার হুংকারও দেন টেনিস তারকা। ‘আমি আর থামব না। আমার মধ্যে এখনও জয়ের খিদেটা রয়েছে। গোটা বিষয়টার সঙ্গে নিজেকে মানিয়ে নিতে একটু সময় লাগবে বটে। তবে কাল থেকে আবার পরের ম্যাচ এবং কী করে টুর্নামেন্টে এগোব, সেই নিয়ে চিন্তা শুরু হয়ে যাবে।’ জানান আলিজা। তিনি কোয়ার্টারে ড্যানিয়েল কলিন্সের মুখোমুখি হবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অভিষেকের পর এবার মমতা, হাসপাতালে গেলেন মুখ্য়মন্ত্রী, হতে পারে অপারেশন বরফমোড়া উপত্যকা থেকে জলপথ... ভারতীয় সেনার যোগ দিবস উদযাপন কাড়ল নজর যোগ দিবস ২০২৪: NDRFএর প্রশিক্ষিত কুকুর জিম্মি কাড়ল নজর Video: যোগ দিবস ২০২৪ উদযাপনে দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, টুকরো দৃশ্য একনজরে ঐন্দ্রিলার স্মৃতি বুকে নিয়েই কাজে ফিরেছিলেন, এবার অটুট সব্যসাচী-পায়েল জুটি সংক্রামক পেটের রোগের ভ্যাকসিন তৈরিতে বিরাট সফল কলকাতার সংস্থা, বিশ্বে প্রথম! মঙ্গলবারের মধ্যে ঘরে ফেরাতে হবে সব ঘরছাড়াকে, বুধবার পর্যন্ত রাজ্যে আধাসেনা গিলক্রিস্টের রেকর্ড ভাঙলেন পন্ত, স্টাম্পের পিছনে দাঁড়িয়ে T20 WC-এ লিখলেন ইতিহাস ‘ভারতের ব্যবসাগত লাভের দিকে তাকিয়ে নয়…’ চিন সম্পর্কে সতর্ক পা ফেলছেন মোদী বিজেপির পতাকা হাতে মিছিল করে মনোনয়ন জমা দিলেন বাগদার নির্দল প্রার্থী

T20 WC 2024

‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.