বাংলা নিউজ > ময়দান > Australian Open: ‘অস্ট্রেলিয়ান ওপেন যেকোনও খেলোয়াড়ের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ’ নাদালের নিশানায় জকোভিচ

Australian Open: ‘অস্ট্রেলিয়ান ওপেন যেকোনও খেলোয়াড়ের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ’ নাদালের নিশানায় জকোভিচ

নাদালের নিশানায় জকোভিচ

মেলবোর্ন পার্কে সাংবাদিকদের নাদাল বলেন, ‘অস্ট্রেলিয়ান ওপেন যে কোনও খেলোয়াড়ের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ।’ অস্ট্রেলিয়ান ওপেনে খেলার বিষয়ে জকোভিচকে এখনও ‘অনেক প্রশ্নের’ উত্তর দিতে হবে।

সোমবার বছরের প্রথম গ্র্যান্ড স্লাম শুরুর আগে রাফায়েল নাদাল মেলবোর্ন পার্কে সাংবাদিকদের বলেন, অস্ট্রেলিয়ান ওপেন যে কোনও খেলোয়াড়ের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ। বলা যেতে পারে সরাসরি না হলেও ঘুরিয়ে জকোভিচকে একহাত নিলেন রাফায়েল নাদাল। শনিবার চিরপ্রতিদ্বন্দ্বী নোভাক জকোভিচকে মাঠের বাইরে একহাতি নিলেন নাদাল। তিনি মেলবোর্ন পার্কে সাংবাদিকদের বলেন, ‘অস্ট্রেলিয়ান ওপেন যে কোনও খেলোয়াড়ের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ।’ অস্ট্রেলিয়ান ওপেনে খেলার বিষয়ে জকোভিচকে এখনও ‘অনেক প্রশ্নের’ উত্তর দিতে হবে। 

সার্বিয়ান জোকোভিচ বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়। অস্ট্রেলিয়ান সরকার তার বিরুদ্ধে টিকা না নেওয়ার জন্য তার ভিসা প্রত্যাহার করেছে। এরপরে শুক্রবার দ্বিতীয়বারের জন্য নির্বাসনের মুখোমুখি হয়েছিলেন জোকার। এই বিষয় নিয়ে নাদাল বলেন, ‘আপনাদের একটা কথা বলি, এটা খুবই স্পষ্ট যে নোভাক জকোভিচ নিঃসন্দেহে ইতিহাসের সেরা খেলোয়াড়দের একজন। কিন্তু ইতিহাসে এমন কোনও খেলোয়াড় নেই যে একটি টুর্নামেন্টের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। জীবন যায় আসে তেমনই  খেলোয়াড়রা আসে যায়।’

সোমবার অস্ট্রেলিয়ান ওপেনে খেলার কথা রয়েছে জকোভিচের। তার আইনজীবীরা 'অযৌক্তিক' সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছেন। জকোভিচের পরবর্তী শুনানি হবে রবিবার স্থানীয় সময় সাড়ে ৯টায়। যদি তিনি সেই আপিল পরাজিত হন তবে তাকে নির্বাসন এবং তার তিন বছরের ভিসা বাতিলের মুখোমুখি হতে হবে। জকোভিচকে দেশে থাকতে দেওয়া হলে এবং দশমবারের মতো টুর্নামেন্ট জিতলে তিনি হয়ে উঠবেন খেলার ইতিহাসে সবচেয়ে সফল পুরুষ টেনিস খেলোয়াড়।

বন্ধ করুন