বাংলা নিউজ > ময়দান > Australian Open: দর্শকদের মন জিতলেন, কিন্তু মেদভেদেভের বিরুদ্ধে ম্যাচ জিতলেন না কির্গিয়স
ম্যাচ শেষে মেদভেদেভ এবং কির্গিয়সের শুভেচ্ছা বিনিময়। ছবি- রয়টার্স। (REUTERS)

Australian Open: দর্শকদের মন জিতলেন, কিন্তু মেদভেদেভের বিরুদ্ধে ম্যাচ জিতলেন না কির্গিয়স

  • চার সেটের লড়াইয়ে দ্বিতীয় রাউন্ডে কির্গিয়সকে পরাস্ত করেন মেদভেদেভ।

নিজের দেশে দর্শকদের সমর্থন পেয়ে যে কোনো খেলোয়াড়ই বড় রকমের অঘটন ঘটাতে সম্ভব। আর যদি নিক কির্গিয়সের কথা হয়, তাহলে অসম্ভব কিছুই নয়। এমনই এক অসাধ্য সাধনের লক্ষ্যে মেলবোর্নে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে দানিল মেদভেদেভের বিরুদ্ধে কোর্টে নেমেছিলেন অজি টেনিস তারকা। তবে কোর্ট ছাড়লেন পরাস্ত হয়েই।

গত বছরটা যুক্তরাষ্ট্র ওপেনে নিজের প্রথম গ্র্যান্ডস্ল্যাম জয় দিয়ে দারুণভাবে শেষ করেছিলেন মেদভেদেভ। এই বছরের শুরুতে প্রথম গ্র্যান্ডস্ল্যামেও দুরন্ত ছন্দে বিশ্বের দুই নম্বর টেনিস তারকাকে। চার সেটের লড়াইয়ে বিশ্বের ১১৫ নম্বর তারকা কির্গিয়সকে ৭-৬ (১), ৬-৪, ৪-৬, ৬-২ ব্যবধানে দাপট দেখিয়ে পরাস্ত করলেন রাশিয়ান টেনিস তারকা। ম্যাচে প্রথম ও তৃতীয় সেটে কির্গিয়স টক্কর দিলেও গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালিস্ট দানিল মেদভেদেভের দক্ষতাই শেষমেশ ম্যাচে পার্থক্য গড়ে দেয়।

রড লেভার এরিনায় কিন্তু কির্গিয়সের পক্ষে ঢালাও সমর্থনে যে কেউ বেশ চাপেই পড়ত তবে মেদভেদেভে কোনো সময়েই দেখে তেমনটা মনে হয়নি। ঠান্ডা মাথায় ম্যাচ বের করে নিয়ে গেলেন জকোভিচের অনুপস্থিতিতে টুর্নামেন্টের শীর্ষ বাছাই পুরুষ সিঙ্গলস তারকা। তৃতীয় রাউন্ডে ডাচ প্রতিপক্ষ বটিস ভ্যান দে জ্যান্ডস্লাপের মুখোমুখি হবেন। তবে গোটা ম্যাচে শান্ত থাকলেও ম্যাচ শেষে সাক্ষাৎকারে কিন্তু মেলবোর্নের দর্শকদের স্বল্প বুদ্ধিসম্পন্ন বলে রাগ উগ্রে দিতেও বিন্দুমাত্র পিছপা হননি মেদভেদেভ। পরের রাউন্ডের ম্যাচে দর্শকরা কেমন আচরণ করেন, এখন সেটাই দেখার।

বন্ধ করুন