বাংলা নিউজ > ময়দান > Australian Open: বড় অঘটন, ছিটকে গেলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওসাকা
অস্ট্রেলিয়ান ওপেনে হেরে হতাশ নাওমি ওসাকা। ছবি- রয়টার্স। (REUTERS)
অস্ট্রেলিয়ান ওপেনে হেরে হতাশ নাওমি ওসাকা। ছবি- রয়টার্স। (REUTERS)

Australian Open: বড় অঘটন, ছিটকে গেলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওসাকা

  • ওসাকার বিরুদ্ধে দুই ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে তৃতীয় সেটে ট্রাই ব্রেকার জেতেন আমান্ডা।

গতকালই যুক্তরাষ্ট্র ওপেন জয়ী এমা রাডুকানুর বিদায় ঘটেছিল অস্ট্রেলিয়ান ওপেন থেকে। এবার আমান্ডা অ্যানিসিমোভার বিরুদ্ধে অপ্রত্যাশিত হারে টুর্নামেন্ট থেকে বিদায় ঘটল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নাওমি ওসাকারও।

নাটকীয় ম্যাচে ভীষণ চাপের মুখে দুর্ধর্ষ দক্ষতা এবং ঠান্ডা মাথার পরিচয় দিয়ে টুর্নামেন্টের এখনও অবধি সবথেকে বড় অঘটন ঘটালেন আমান্ডা। তৃতীয় রাউন্ডের ম্যাচে প্রথম সেটে ৬-৪ ব্যবধানে জিতে এগিয়ে ছিলেন ওসাকা। তবে দ্বিতীয় সেট ৬-৩ ব্যবধানে নিজের নামে করে দুরন্তভাবে ম্যাচে সমতায় ফেরেন ২০ বছর বয়সী আমান্ডা। এই সেটে ১৩ নম্বর বাছাই ওসাকার ১৫টি উইনার মারেন তিনি।

এরপর তৃতীয় সেটে এক নয়, পরপর দুই ম্যাচ পয়েন্ট বাঁচান আমেরিকান তরুণী। ম্যাচ টাই ব্রেকারে পৌঁছলে ১০-৫ টাই ব্রেকার জিতে প্রি-কোয়ার্টার ফাইনালে নিজের জায়গা পাকা করেন আমান্ডা। এই বছরের শুরু থেকেই তুখর ফর্মে রয়েছেন আমেরিকান তরুণী। ওসাকাকে হারিয়ে তাঁর এই মরশুমের পরিসংখ্যান ৮-০। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নকে হারালেও আমান্ডার জন্য পরের রাউন্ডে আরও কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করে রয়েছে। রবিবার (২৩ জানুয়ারি) তিনি অস্ট্রেলিয়ারই ভূমিকন্যা, বিশ্বের এক নম্বর মহিলা টেনিস তারকা অ্যাশলে বার্টির মুখোমুখি হবেন।

বন্ধ করুন