বাংলা নিউজ > ময়দান > Australian Open: ওসাকার কাছে হার সেরেনার, অধরা রয়ে গেল গ্র্যান্ড স্ল্যাম রেকর্ড
ম্যাচের আগে ওসাকা ও সেরানা। ছবি- টুইটার।
ম্যাচের আগে ওসাকা ও সেরানা। ছবি- টুইটার।

Australian Open: ওসাকার কাছে হার সেরেনার, অধরা রয়ে গেল গ্র্যান্ড স্ল্যাম রেকর্ড

  • অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালের টিকিট নিশ্চিত করলেন নাওমি।

শুভব্রত মুখার্জি

করোনা পরবর্তীতে অস্ট্রেলিয়ান ওপেনের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল জাপানি তারকা নাওমি ওসাকা বনাম যুক্তরাষ্ট্রের কিংবদন্তি মহিলা টেনিস তারকা সেরেনা উইলিয়ামসের। টানটান উত্তেজনা ছিল এই ম্যাচকে ঘিরে। সমর্থকদের নিরাশ করলেন না দুই তারকাই। তবে দিনের শেষে বাজিমাত করলেন ওসাকা। পৌঁছে গেলেন মরশুমের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে। ৬-৩, ৬-৪ ফলে ম্যাচ জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করলেন নাওমি।

ম্যাচের প্রথম থেকেই আক্রামণাত্মক টেনিস খেলেন ওসাকা। তাঁর জোরালো ফোরহ্যান্ড এবং ব্যাকহ্যান্ডের কোনও উত্তর ছিল না সেরেনার কাছে। এই হারের ফলে নজিরগড়া ২৪তম গ্র্যান্ড স্ল্যামের স্বপ্ন আপাতত অধরাই রয়ে গেল সেরেনার।

রড লেভার এরিনায় সেমিফাইনালে সেরেনাকে ব্যাক অফ দি কোর্টে ঠেলে দেওয়ার চেষ্টা করেন ওসাকা। নিজের প্ল্যানে সফলও হন। ফলে সার্ভ এবং ভলি গেম খেলার সেভাবে সুযোগ পাননি সেরেনা। বার্টি আগেই ছিটকে গেছিলেন। হালেপও নেই। সেরেনাকেও ছিটকে দিলেন ওসাকা। ফলে এই মরশুমের ফাইনালে তাঁর সম্ভাব্য প্রতিপক্ষ জেনিফার ব্র্যাডি এবং ক্যারোলিনা মুচোভার ম্যাচের জয়ী। ফলে অনেক বিশেষজ্ঞের মতে এই বছরের অস্ট্রেলিয়ান ওপেনের ট্রফি জয়ের জোরালো দাবিদার ওসাকা।

বন্ধ করুন