বাংলা নিউজ > ময়দান > Australian Open: মিক্সড ডাবলসে প্রথম রাউন্ডেই হেরে যাত্রা শেষ বোপান্নার
রোহন বোপান্না। ছবি- টুইটার।
রোহন বোপান্না। ছবি- টুইটার।

Australian Open: মিক্সড ডাবলসে প্রথম রাউন্ডেই হেরে যাত্রা শেষ বোপান্নার

  • দুই ম্যাচ পয়েন্ট পেয়েও সুযোগ নষ্ট করে বোপান্না-দারিজা জুটি।

অস্ট্রেলিয়ান ওপেনের আগে অ্যাডিলেড ইন্টারন্যাশনাল টুর্নামেন্ট জিতে মরশুমের শুরুটা মন্দ করেননি রোহন বোপান্না। তবে গ্র্যান্ড স্ল্যাম শুরু হতেই ভরাডুবি। ডাবলস থেকে হেরে আগেই ছিটকে গিয়েছিলেন, এবার মিক্সড ডবলসেও প্রথম রাউন্ডে হেরে টুর্নামেন্টের সম্পূর্ণরূপে তাঁর যাত্রার পরিসমাপ্তি ঘটল।

বোপান্না এবং তাঁর ক্রোয়েশিয়ান পার্টনার দারিজা জুরাক স্ক্রিবারের জুটি প্রথম রাউন্ডেই ৬-১, ৪-৬, ৯-১১ ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল। আন্দ্রে গলুবেভ এবং লুডমায়লা কিচেনকের জুটির বিরুদ্ধে হারতে হয় বোপান্নাদের। গোটা ম্যাচ জুড়েই দাপট দেখিয়েও দরকারের সময় চাপের মুখে নিজেদের সামলাতে না পেরেই বোপান্নাদের ভরাডুবি ঘটল। প্রথম সেটে তো বোপান্নাদের দাপটে প্রতিপক্ষ কার্যত দাঁড়াতেই পারেনি। গোটা সেট জুড়ে ভারতীয় তারকার নেট প্লে এবং সার্ভিস গেম অনবদ্য ছিল।

তবে দ্বিতীয় সেটে চারবার সার্ভিস ব্রেকের জেরে সেট খোয়াতে হয় ভারত-ক্রোয়েশিয়ার জুটিকে। টাই ব্রেকারে বোপান্নারা কামব্যাক করেন। একসময় তো ৯-৬ ব্য়বধানে এগিয়ে ছিলেন তাঁরা। তবে দুইবার ম্যাচ পয়েন্ট নষ্ট করে বোপান্না-দারিজা জুটি। পরিণাম যা হওয়ার তাই হল। পরপর পাঁচ পয়েন্ট হারিয়ে ম্যাচ খোয়াতে হল বোপান্নাদের। গ্র্যান্ড স্ল্যামে ভারতের অন্তিম আশা সানিয়া মির্জা। রাজিব রাম-সানিয়া জুটি ২৩ জানুয়ারি (রবিবার) নিজেদের দ্বিতীয় রাউন্ডের মিক্সড ডাবলস ম্যাচ খেলতে কোর্টে নামবেন।  

বন্ধ করুন