বাড়ি > ময়দান > Australian Open: তৃতীয় রাউন্ডে ইন্দ্রপতন, হার সেরেনা, ওসাকা, ওয়াজনিয়াকির

অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে বড়সড় অঘটনের সাক্ষী থাকল মেলবোর্ন। একই দিনে হারলেন বর্তমান চ্যাম্পিয়ান নাওমি ওসাকা এবং দুই প্রাক্তন বিজয়ী সেরেনা উইলিয়ামস ও ক্যারোলিনা ওয়াজনিয়াকি।

১৫ বছরের কোকো গফের কাছে স্ট্রেট সেট ৬-৩, ৬-৪ হারলেন নাওমি ওসাকা। হেরে বিধ্বস্ত নাওমি সাংবাদিকদের বলেন যে তাঁর মধ্যে চাপ নেওয়ার চ্যাম্পিয়ানদের গুণটি নেই। এই বিষয়ে তাঁকে আরও খাটতে হবে বলেও জানান তিনি। এর আগে প্রথম রাউন্ড ভেনাস উইলিয়ামসকে হারিয়েছিলেন টেনিস সেনসেশান কোকো গফ। জিতেই অবশ্য চিন্তামুক্ত নন কোকো। স্কুলের হোমওয়ার্ক অনেক বাকি, সেই কথাও বললেন সাংবাদিকদের।

অন্যদিকে ২৭ সিড ওয়াং কিয়াংয়ের কাছে হেরে বিদায় নিলেন সেরেনা উইলিয়ামস। এদিন আগাগোড়াই অফ ফর্মে ছিলেন এই মার্কিন টেনিস তারকা। ১৪ বছর পর এত তাড়াতাড়ি অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিলেন তিনি। ওয়াংয়ের কাছে হারলেন ৬-৪, ৬-৭, ৭-৫ স্কোরে। হারের পর নিজেকেই দুষছেন সেরেনা। তাঁর কথায়, 'ভালো ভাবে রিটার্ন করতে পারিনি। এটা অত্যন্ত অপেশাদের কাজ হয়েছে।'

জীবনের শেষ গ্র্যান্ডস্ল্যামে জ্বলে উঠতে পারলেন না ক্যারোলিন ওয়াজনিয়াকি। এর আগেই জানিয়ে দিয়েছিলেন যে এটি তাঁর শেষ টুর্নামেন্ট। এদিন বিশ্বের প্রাক্তন এক নম্বর খেলোয়াড় হেরে যান ওনস জেবিউরের কাছে ৭-৫.৩-৬,৭-৫ স্কোরে। হারের পর কোর্টের পাশে বসে কেঁদে ফেলেন ওয়াজনিয়াকি।

এই তিন তারকা হারলেও জিতেছেন বার্টি, কিটোভা। অন্যদিকে ছেলেদের গ্রুপে উল্লেখযোগ্যদের মধ্যে জিতেছেন নোভাক জকোভিচ।

হার হলেও হাল ছাড়ছেন না সেরেনা। আগামীকাল সকালে ফের ট্রেনিংয়ে যাবেন যাতে আজকের ভুলগুলি আর না করেন বলে জানিয়েছেন টেনিস কিংবদন্তী।






বন্ধ করুন