বাংলা নিউজ > ময়দান > Australian Open: ৪৪ বছরে প্রথম অজি হিসেবে খেতাব জয়ের হাতছানি, দাপুটে জয়ে ফাইনালে কলিন্সের মুখোমুখি বার্টি
সেমিফাইনাল ম্যাচ শেষে বার্টি ও কিজের শুভেচ্ছা বিনিময়। ছবি- পিটিআই।

Australian Open: ৪৪ বছরে প্রথম অজি হিসেবে খেতাব জয়ের হাতছানি, দাপুটে জয়ে ফাইনালে কলিন্সের মুখোমুখি বার্টি

  • স্ট্রেট সেটে মার্কিন প্রতিপক্ষ কিজকে হারান বার্টি।

অস্ট্রেলিয়ান ওপেনের শুরু থেকেই দাপুটে ফর্মে রয়েছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা অ্যাশলে বার্টি। সেমিফাইনালেই তাঁর দাপট অব্যাহত। মাত্র এক ঘণ্টা দুই মিনিটেই আমেরিকান প্রতিপক্ষ ম্যাডিসন কিজকে স্ট্রেট সেটে হারিয়ে ফাইনালে নিজের জায়গা পাকা করলেন বার্টি।

বিশ্বের ৫১ নম্বর কিজের বিরুদ্ধে ৬-১,৬- ৩ ব্যবধানে নিজের ম্যাচ জিতে নেন বার্টি। এই নিয়ে লাগাতার তৃতীয় আমেরিকান প্রতিপক্ষকে হারিয়ে ফাইনালে পৌঁছলেন বার্টি। ঘটনাক্রমে, ফাইনালেও তাঁর প্রতিপক্ষ আরেক আমেরিকান ড্যানিয়েল কলিন্স। এমনিতেই ৪২ বছর আগে ওয়েন্ডি টার্নবলের পর প্রথম অজি হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল পৌঁছেছেন বার্টি। কলিন্সকে হারালেই ১৯৭৮ সালে ক্রিস ও নিলের পর প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে নিজের দেশে গ্র্যান্ডস্ল্যাম জেতার নজিরও তাঁর পকেটেই ঢুকবে।

ম্যাচ জিতে উচ্ছ্বসিত বার্টি বলেন, ‘এটা একটা অবিশ্বাস্য অনুভূতি। আমি নিজের সেরা টেনিসটা এখানে খেলতে পেরে ভীষণ খুশি।’ এখনও অবধিন অস্ট্রেলিয়ান ওপেনে একটি সেটও খোয়াননি বার্টি। এ বছরে এই নিয়ে লাগাতার ১০টি ম্যাচ জিতলেন বিশ্বের এক নম্বর তারকা। ফাইনালে হারলেও তিনি এক নম্বরই থাকবেন। তবে নিজের দেশে নিশ্চয়ই নিজের তৃতীয় স্ল্যাম (২০২০ সালে ফরাসি ওপেন এবং ২০২১ সালে উইম্বলডন জেতেন বার্টি) জিততে মরিয়া হবেন ২৬ বছর বয়সী তারকা। তাঁর সাম্প্রতিক ফর্ম কিন্তু সেইদিকেই ইঙ্গিত করছে।

বন্ধ করুন