বাংলা নিউজ > ময়দান > স্টিভ স্মিথকে পুনরায় অস্ট্রেলিয়ার অধিনায়ক করার জল্পনা হচ্ছে, কী ভাবছেন টিম পেইন?
টিম পেইন ও স্টিভ স্মিথ। ছবি- রয়টার্স।
টিম পেইন ও স্টিভ স্মিথ। ছবি- রয়টার্স।

স্টিভ স্মিথকে পুনরায় অস্ট্রেলিয়ার অধিনায়ক করার জল্পনা হচ্ছে, কী ভাবছেন টিম পেইন?

  • ভারতের বিরুদ্ধে সিরিজ হেরে তীব্র সমালোচনার সম্মুখীন হতে হয়েছিল পেইনকে।

২০১৮ সালের দক্ষিণ আফ্রিকা সফরে কুখ্যাত স্যান্ডপেপার ঘটনার পর স্টিভ স্মিথকে আর অস্ট্রেলিয়ান ক্রিকেটে অধিনায়কত্ব করতে দেখা যায়নি। তবে তাঁর কাঁধে ফের উঠতে পারে জাতীয় দলের অধিনায়কত্বের ভার। সেই বিষয়ে আলাপ আলোচনাও শুরু করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

স্মিথকে অধিনায়কত্বে ফিরতে হলে দায়িত্ব হারাবেন বর্তমান অধিনায়ক টিম পেইন। ভারতের বিরুদ্ধে সিরিজ হেরে তীব্র সমালোচনার সম্মুখীন হতে হয় পেইনকে। সমর্থক থেকে বিশেষজ্ঞ, অনেকেই প্রশ্ন তোলে তাঁর দলকে নেতৃত্ব দেওয়ার যোগ্যতা সম্পর্কে। তখন থেকেই জল্পনা শুরু হয়, তাহলে কী এবার অধিনায়কের চাকরি যাবে পেইনের? ইঙ্গিতটা কিন্তু অনেকটা সেই দিকেই।

তবে পেইন অধিনায়ক স্মিথের পক্ষেই সওয়াল করেছেন। চ্যাপেল ফাউন্ডেশনের নৈশভোজে পেইন বলেন, ‘আমি যেটুকু সময় স্মিথের অধিনায়কত্বে খেলেছি, ও পরিকল্পনার দিক থেকে বিশ্বের অন্যতম সেরা। অনেকটা আমার মতোই অল্প বয়সে ওকে হঠাৎ করেই অধিনায়ক করে দেওয়া হয়। তখন ও হয়তো দায়িত্ব নিতে তেমন তৈরি ছিল না। তবে যত সময় গেছে অধিনায়ক হিসাবে ও ততো পরিণত হয়েছে। তাসমানিয়ার অধিনায়ক হওয়ার সময় আমিও অনেকটা একই অবস্থার মুখোমুখি হয়েছিলাম। ও অধিনায়ক হবে কি না সেই সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা আমার হাতে নেই, তবে আমি ওকে আবার অধিনায়ক করার সিদ্ধান্তকে সমর্থনই করব।’

বন্ধ করুন