বাংলা নিউজ > ময়দান > ভারতীয় দল সম্পর্কে তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে, দাবি টিম পেইনের
টিম পেইন। ছবি- রয়টার্স।
টিম পেইন। ছবি- রয়টার্স।

ভারতীয় দল সম্পর্কে তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে, দাবি টিম পেইনের

  • সমালোচনা সত্ত্বেও নিজের মন্তব্যে অনড় অস্ট্রেলিয়ান অধিনায়ক পেইন।

অস্ট্রেলিয়া সফরে আধাশক্তির ভারতীয় দল সকল প্রতিকূলতাকে পিছনে ফেলে ২-১ সিরিজ জিতে নেয়। সিরিজ হেরে অধিনায়কত্ব নিয়ে প্রবল সমালোচনার মুখে পড়েন টিম পেইন। তবে ঋষভ পন্তদের জয়ের পিছনে তাঁদের কূটনীতির অবদান ছিল বলেই দাবি করেন তিনি। 

এরপরেই তাঁর মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় বয়ে যায়। সমর্থক থেকে বিশেষজ্ঞ অনেকেই মনে করেন হারের বাজে অজুহাত দিচ্ছেন অজি অধিনায়ক। নিজের মন্তব্যের ব্যাখ্যা করতে গিয়ে প্রাক্তন অজি উইকেটরক্ষক ও কিংবদন্তি ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্টের ‘গিলি অ্যান্ড গস পডকাস্ট’-এ পেইন জানান তাঁর মন্তব্যকে ভুলভাবে সকলের সামনে তুলে ধরা হচ্ছে।

তিনি বলেন, ‘আমি কোনরকম অজুহাত দিচ্ছিলাম না। এক বিশাল বড় সাক্ষাৎকারের ওটা একটা অংশমাত্র। তাঁর আগেই আমি স্বীকার করে নিয়েছিলাম ভারত আমাদের থেকে ভাল ক্রিকেট খেলেছে, কিন্তু ওরা সেই অংশটুকু বাদ দিয়ে দেয়। ভারতীয় সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় আমাকে ভীষণ আক্রমণ করছে। তবে অস্ট্রেলিয়া অধিনায়ক কোন কথা বললেই যে সেটা চর্চার কেন্দ্রবিন্দু হয়ে যায়, এ বিষয়ে কোন সন্দেহ নেই।’

অর্ধসত্যির ফলে তাঁকে ভুল বোঝা হচ্ছে জানালেও নিজের মন্তব্যে অনড় টিম পেইন। ভারতীয় ব্যাটসম্যানদের বারংবার দস্তানা পরিবর্তন, মাঠে ফিজিওদের আনাগোনা তাঁর একাগ্রতায় ব্যাঘাত ঘটাচ্ছিল, যার ফলেই বল থেকে একাধিকবার তাঁর নজর সরে যায় বলে দাবি করেন পেইন।

বন্ধ করুন