বাংলা নিউজ > ময়দান > ভারতে খেলার অভিজ্ঞতাকে পুঁজি করেই ভারতকে হারালেন, স্বীকারোক্তি টিম ডেভিডের
অনুশীলনে টিম ডেভিড

ভারতে খেলার অভিজ্ঞতাকে পুঁজি করেই ভারতকে হারালেন, স্বীকারোক্তি টিম ডেভিডের

  • সিঙ্গাপুরে জন্মগ্রহণকারী টিম ডেভিড, যিনি এখন অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক অভিষেক করেছেন। বৃহস্পতিবার বলেছেন যে আইপিএল চলাকালীন ভারতীয় পরিস্থিতিতে খেলার অভিজ্ঞতা তাঁকে প্রথম টি-টোয়েন্টিতে চাপের মধ্যে তাঁর সংযম বজায় রাখতে সাহায্য করেছিল।

ভারতে আইপিএল খেলার সুবিধা পেয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার টিম ডেভিড। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে সেই কারণেই খেলেছিলেন বুদ্ধিদীপ্ত ইনিংস। সিঙ্গাপুরে জন্মগ্রহণকারী টিম ডেভিড, যিনি এখন অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক অভিষেক করেছেন। বৃহস্পতিবার বলেছেন যে আইপিএল চলাকালীন ভারতীয় পরিস্থিতিতে খেলার অভিজ্ঞতা তাঁকে প্রথম টি-টোয়েন্টিতে চাপের মধ্যে তাঁর সংযম বজায় রাখতে সাহায্য করেছিল। 

ডেভিড গত বছর চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএলে অভিষেক করেছিলেন। কিন্তু ২০২২ আইপিএল-এর মেগা নিলামে মুম্বই ইন্ডিয়ান্স তাঁকে কিনেছিল। মুম্বই-এর হয়ে তিনি পুরো মরশুমে ৮টি ম্যাচ খেলেছিলেন।

আরও পড়ুন… ICC-র চেয়ারম্যান হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়? রহস্য থেকে পর্দা তুললেন ‘দাদা’

ভারত বনাম অস্ট্রেলিয়ার টি টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচের আগে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে টিম ডেভিড বলেছেন, ‘আমি মনে করি ভারতে খেলার অভিজ্ঞতা প্রথম কাজে এসেছিল। আমি জানতাম যে আমরা সেই রান অর্জন করতে পারব।’ ডেভিড তাঁর অভিষেক ম্যাচে ১৪ বলে ১৮ রান করেন এবং ম্যাথু ওয়েডের (৪৫) সঙ্গে ৬২ রানের জুটি গড়ে ছিলেন। 

অস্ট্রেলিয়াকে চার উইকেটে জয়ের পথ দেখানোর পিছনে টিম ডেভিডের অন্যতম ভূমিকা রয়েছে। এ বিষয়ে তিনি বলেন, ‘ভারতে খেলার অভিজ্ঞতা আমাদের পিচ এবং চাপ সম্পর্কে ভালো ধারণা দিয়েছে। লক্ষ্য তাড়া করা ভারতীয় কন্ডিশনে সুবিধাজনক।’

আরও পড়ুন… কেন কার্তিকের ঘাড় ধরেছিলেন রোহিত? উত্তর দিলেন সূর্যকুমার যাদব

অস্ট্রেলিয়া দলে নিজের ভূমিকা নিয়ে কথা বলতে গিয়ে টিম ডেভিড বলেন, ‘আমার কাজ মিডল অর্ডারে ব্যাট করা। এর মানে আমি খুব বেশি বলের মোকাবেলা করতে যাচ্ছি না। আমার দায়িত্ব ফিনিশারের এবং আমি আমার স্বাভাবিক শট খেলব।’ টিম ডেভিড ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া দলে জায়গা পেয়েছেন। অস্ট্রেলিয়াতেই যদি এই মেগা ইভেন্টের আয়োজন করা হয়, তাহলে এই আইসিসি টুর্নামেন্টে টিম ডেভিডের পারফরম্যান্স কেমন হবে তা দেখার বিষয়।

 

বন্ধ করুন