বাংলা নিউজ > ময়দান > অ্যাসেজ জয়ের সেলিব্রেশন, বার্মি আর্মির সঙ্গে গলা মিলিয়ে 'সুইট ক্যারোলিন' গাইলেন স্মিথরা
সেলিব্রেশনে মেতে অজিরা।
সেলিব্রেশনে মেতে অজিরা।

অ্যাসেজ জয়ের সেলিব্রেশন, বার্মি আর্মির সঙ্গে গলা মিলিয়ে 'সুইট ক্যারোলিন' গাইলেন স্মিথরা

  • যে পাবে সেলিব্রেশন মেতেছিলেন অজি ক্রিকেটাররা, সেখানেই তাঁদের সঙ্গে উৎসবে যোগ দেন ইংল্যান্ডের সমর্থক, যারা বার্মি আর্মি নামেই পরিচিত। দুই দলের সমর্থকরা অজি ক্রিকেটারদের একাংশের সঙ্গে গলা মিলিয়ে কোরাসে 'সুইট ক্যারোলিন' গানটি গেয়ে সেলিব্রেশনে মেতে ওঠেন।

শুভব্রত মুখার্জি: ৪-০ ফলে বড় ব্যবধানে অ্যাসেজ সিরিজ জিতেছে প্যাট কামিন্সের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দল। সিডনি টেস্টে শেষ বল পর্যন্ত লড়াই করে ম্যাচ ড্র করতে সমর্থ হয়েছিল জো রুট বাহিনী। তা না হলে ৫-০ ফলে লজ্জার হোয়াইটওয়াশের সম্মুখীন হতে হত ইংল্যান্ডকে। এত বড় জয়ের সেলিব্রেশ যে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা বিশেষ ভাবে করবে, সেটাই স্বাভাবিক ছিল। আর যে পাবে সেলিব্রেশন মেতেছিলেন অজি ক্রিকেটাররা, সেখানেই তাঁদের সঙ্গে উৎসবে যোগ দেন ইংল্যান্ডের সমর্থক, যারা বার্মি আর্মি নামেই পরিচিত। দুই দলের সমর্থকরা অজি ক্রিকেটারদের একাংশের সঙ্গে গলা মিলিয়ে কোরাসে 'সুইট ক্যারোলিন' গানটি গেয়ে সেলিব্রেশনে মেতে ওঠেন।

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক তথা মিডল অর্ডার ব্যাটার স্টিভ স্মিথ এই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছেন। যা ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। বলা বাহুল্য যে দুই দলের সমর্থকদের মধ্যে চিরাচরিত 'সাপে-নেউলে' সম্পর্ক। সেই জায়গায় দাঁড়িয়ে এই ভিডিও নিঃসন্দেহে ক্রিকেট সৌজন্যের এক দারুণ বিজ্ঞাপনও বটে।

ভিডিয়োতে দেখা গিয়েছে রাস্তার ধারে একটি পাব কাম রেস্তোরাঁতে ডেভিড ওয়ার্নার স্টিভ স্মিথদের সাথে একসাথে গলা মিলিয়ে 'আইকনিক' গান 'সুইট ক্যারোলিন' গাইছে দুই দলের সমর্থকেরাই। ইংল্যান্ডে এই গানটা মূলত ফুটবল সমর্থকদের মধ্যে বেশি জনপ্রিয়।

২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে শ্বাসরুদ্ধ জয়ের পরে এই গানটি প্রতিধ্বনিত হয়েছিল গোটা লর্ডস জুড়ে। এই গানের ভিডিয়োটির পাশাপাশি স্মিথ আরও একটি ভিডিয়ো প্রকাশ করেছেন, যেখানে দেখা গিয়েছে, অজি সমর্থকদের সঙ্গে ঠাট্টা ইয়ার্কিতে মেতেছে তারা। উল্লেখ্য প্রথমে অজি ক্রিকেটাররা বার্মি আর্মিকে অগ্রাহ্য করার চেষ্টা করলেও, পরবর্তীতে কাঁধে কাঁধ মিলিয়ে গান গেয়ে নিজেদের জয়ের সেলিব্রেশনে মেতে ওঠে তাঁরা। 

বন্ধ করুন