বাংলা নিউজ > ময়দান > এবার অজিদের বর্ষসেরা পুরস্কার দেওয়া হবে শেন ওয়ার্নের নামে

এবার অজিদের বর্ষসেরা পুরস্কার দেওয়া হবে শেন ওয়ার্নের নামে

শেন ওয়ার্ন মেনস টেস্ট প্লেয়ার অফ দ্য ইয়ার পুরস্কার (ছবি-গেটি ইমেজ)

অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট ক্রিকেটারকে প্রতি বছর CA-এর পুরস্কর অনুষ্ঠানে পুরস্কৃত করা হয়, পাশাপাশি তিনটি ফর্ম্যাটে সেরা পুরুষ আন্তর্জাতিক ক্রিকেটারের অ্যালান বর্ডার পদক এবং মহিলাদের খেলার জন্য বেলিন্ডা ক্লার্ক পদক দেওয়া হয়। এবার থেকে শেন ওয়ার্নারের নামেও নতুন পদক দেওয়া হবে।

ক্রিকেট অস্ট্রেলিয়া এখন বছরের সেরা টেস্ট ক্রিকেটারকে শেন ওয়ার্নের নামে পুরস্কার দিয়ে পুরস্কৃত করবেন। এভাবেই শেন ওয়ার্নকে নিজেদের ক্রিকেটের সঙ্গে সারাজীবন এভাবেই সকলের মনে বাঁচিয়ে রাখতে চায় অস্ট্রেলিয়ার ক্রিকেট সংস্থা। অস্ট্রেলিয়ার পুরুষদের বর্ষসেরা টেস্ট খেলোয়াড়ের পুরস্কারটি এখন থেকে প্রয়াত ক্রিকেটার শেন ওয়ার্নের নামে রাখা হবে। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে বক্সিং ডে টেস্ট চলাকালীন সিএ এবং এসিএ এই যৌথ ঘোষণা করেছে। মার্চে ওয়ার্নের মৃত্যুর পর এটিই তার ঘরের মাঠে (এমসিজি) প্রথম টেস্ট।

আরও পড়ুন… সচিনকে আউট করে তারকা হয়েছিলেন, এখন জীবনের সঙ্গে লড়াই করছেন ইংরেজ প্রাক্তনী শন উদাল

অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট ক্রিকেটারকে প্রতি বছর CA-এর পুরস্কর অনুষ্ঠানে পুরস্কৃত করা হয়, পাশাপাশি তিনটি ফর্ম্যাটে সেরা পুরুষ আন্তর্জাতিক ক্রিকেটারের অ্যালান বর্ডার পদক এবং মহিলাদের খেলার জন্য বেলিন্ডা ক্লার্ক পদক দেওয়া হয়। এবার থেকে শেন ওয়ার্নারের নামেও নতুন পদক দেওয়া হবে। শেন ওয়ার্ন, যিনি ২০০৬ সালে বর্ষসেরা টেস্ট খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন। তাঁকে অস্ট্রেলিয়ার সর্বকালের সেরা টেস্ট ম্যাচ বোলার হিসেবে গণ্য করা হয়। 

১৪৫টি টেস্টে তিনি ৭০৮টি উইকেট শিকার করেছেন। CA-এর প্রধান নির্বাহী নিক হকলি বলেন, পুরস্কারটি এখন থেকে ‘শেন ওয়ার্ন মেনস টেস্ট প্লেয়ার অফ দ্য ইয়ার’ হিসেবে পরিচিত হবে। এটা তাঁর জন্য উপযুক্ত সম্মান। হকলি বলেন, ‘অস্ট্রেলিয়ার সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন হিসেবে, টেস্ট ক্রিকেটে শেন-এর অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ তার সম্মানে আমরা এই পুরস্কারের নামকরণ করা উপযুক্ত মনে করেছি।’

আরও পড়ুন… বল ট্যাম্পারিং করা ক্রিকেটার ‘চিফ সেলেক্টর’! আফ্রিদির ছবি শেয়ার করে কানেরিয়ার কটাক্ষ

অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার এই টেস্ট ম্যাচে শেন ওয়ার্নের সম্মানে অনেক প্রস্তুতি নেওয়া হয়েছিল। জাতীয় সঙ্গীত চলাকালীন খেলোয়াড়রা শেন ওয়ার্ন যে টুপি পরতেন সেই একই টুপি পরে মাঠে নামেন। খেলোয়াড় ছাড়াও দর্শকরাও একই ধরনের পোশাক ও টুপি পরেছিলেন। এমসিজিতে নতুন নামকরণ করা শেন ওয়ার্ন স্ট্যান্ডের সামনে এই প্রথম টেস্ট খেলা হচ্ছে। জাতীয় সঙ্গীতের ঠিক আগে বড় পর্দায় ওয়ার্নের ক্যারিয়ারের একটি হাইলাইট প্যাকেজ দেখানো হয়েছিল। এই ম্যাচের জন্য এমসিজি আউটফিল্ডে তাঁর নাম এবং অস্ট্রেলিয়ান টেস্ট ক্যাপ নম্বর ৩৫০ আঁকা হয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গভীর রাতে রাজ্য সভাপতি পালটে দিল BJP, তবে এখনও ‘চাকরি’ থাকল সুকান্তের ডুরান্ড কাপ শুরুর পর দিনই শহরে আসছেন মোলিনা, নিজেই বেছে নিয়েছেন সহকারীদের মেট্রোয় ভাঙচুর দেখে কাঁদলেন হাসিনা, 'মৃতদেহ দেখতে যেতে পারলেন না?' উঠল প্রশ্ন উত্তরবঙ্গ আলাদা হলে সুকান্ত মুখ্য়মন্ত্রী হতে চান…খোঁচা দিলেন উদয়ন গলায় মালা পরে অলকানন্দার সঙ্গে আদুরে ছবি পোস্ট, সত্যিই বিয়ে করলেন সায়ক? ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’, ক্রমশ ‘মুসলিম বাড়ছে’, বাংলাকে দায়ি করলেন BJP সাংসদ প্রীতির সঙ্গে হাত মিলিয়ে নতুন উদ্যোগ শুভমনের, কীসের ব্যবসা শুরু করলেন দুজনে? Durand-এর ডার্বিতে দুই প্রধান পাবে কত টিকিট পাবে, আগেভাগে জানালেন ক্রীড়ামন্ত্রী চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে এস জয়শঙ্কর, প্রকৃত নিয়ন্ত্রণরেখার কথাও উঠল… এই গ্রীষ্মে ভারতে ৪০ হাজার আক্রান্ত হয়েছেন হিটস্ট্রোকে, মৃত্যুও অনেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.