বাংলা নিউজ > ময়দান > প্রকাশ্যে এল অজিদের বিশ্বকাপের জার্সি, উঠে এসেছে দেশের শিকড়ের কাহিনি
প্রকাশিত হল ফিঞ্চদের T20 WC -এর নতুন জার্সি (ছবি-টুইটার)

প্রকাশ্যে এল অজিদের বিশ্বকাপের জার্সি, উঠে এসেছে দেশের শিকড়ের কাহিনি

  • আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার ক্রিকেট দল তাদের নতুন জার্সি প্রকাশ করেছে। দেশের থিম ও ঐতিহ্যের ওপর ভিত্তি করে জার্সি তৈরি করা হয়েছে। অজিদের এবারের জার্সিতে রয়েছে দেশের পুরানো নকশার কাজ। দেশের ঐতিহ্যকে তুলে ধরবে এই জার্সি।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার ক্রিকেট দল তাদের নতুন জার্সি প্রকাশ করেছে। দেশের থিম ও ঐতিহ্যের ওপর ভিত্তি করে জার্সি তৈরি করা হয়েছে। অজিদের এবারের জার্সিতে রয়েছে দেশের পুরানো নকশার কাজ। দেশের ঐতিহ্যকে তুলে ধরবে এই জার্সি। এই জার্সির মাধ্যমে দেশের শিকড়ের কাহিনিকে তুলে ধরার চেষ্টা করা 

এই নতুন জার্সি পরেই এবারের বিশ্বকাপে শিরোপা রক্ষাকরতে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দল। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রকাশ করা জার্সির কাঁধে কালো এবং টি-শার্টের মাঝখানে সোনালি এবং হলুদ নকশা ব্যবহার করা হয়েছে। যেখানে প্যান্টের রং সম্পূর্ণ কালো। এই প্রথম অস্ট্রেলিয়ার জার্সিতে নকশা ব্যবহার করা হয়েছে। অস্ট্রেলিয়া দল এবার ঘরের মাটিতে অ্যারন ফিঞ্চের নেতৃত্বে একই জার্সিতে নিজেদের শিরোপা রক্ষা করতে মাঠে নামবে।

আরও পড়ুন… স্টেফানি টেলরকে পিছনে ফেলে মহিলাদের T20I তে রেকর্ড গড়লেন স্মৃতি মান্ধানা

জার্সির মতো অস্ট্রেলিয়া দলও আগে নিজেদের স্কোয়াড ঘোষণা করেছিল। অস্ট্রেলিয়া দলের নেতৃত্ব আরও একবার অ্যারন ফিঞ্চের কাঁধে থাকবে। ক্রিকেট অস্ট্রেলিয়ার দলে বেশিরভাগ ক্রিকেটারই গত বছরের টি টোয়েন্টি বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছিলেন। ফলে বলা যেতে পারে অভিজ্ঞতাকে ভিত্তি করে দল বাছা হয়েছে। এবার অস্ট্রেলিয়া সুপার ১২ পর্বে আফগানিস্তান,ইংল্যান্ড,নিউজিল্যান্ড এবং রাউন্ড ওয়ান থেকে দুটি কোয়ালিফায়ার দলের সঙ্গে গ্রুপ ওয়ানে এ রয়েছে। ২২ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন… স্মৃতি মান্ধানার ঝোড়ো ইনিংস, ইংল্যান্ডকে হারিয়ে T20I সিরিজে সমতায় ফিরল ভারত

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ হল অস্ট্রেলিয়া। গত বছর সংযুক্ত আরব আমির শাহিতে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিল অস্ট্রেলিয়া। শিরোপা জয়ের ম্যাচে নিউজিল্যান্ডকে আট উইকেটে হারিয়েছিল ফিঞ্চের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া। টি টোয়েন্টি বিশ্বকাপের কথা বললে,এবার এই টুর্নামেন্ট শুরু হচ্ছে ১৬ অক্টোবর (কোয়ালিফায়ার রাউন্ড) থেকে। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৩ নভেম্বর।

বন্ধ করুন