বাংলা নিউজ > ময়দান > বিরল হ্যাটট্রিক, দেশের হয়ে ৪টি T20 খেলে টানা ৩টি ম্যাচের সেরা হলেন ম্যাকগ্রা
তালিয়া ম্যাকগ্রা। ছবি- গেটি।
তালিয়া ম্যাকগ্রা। ছবি- গেটি।

বিরল হ্যাটট্রিক, দেশের হয়ে ৪টি T20 খেলে টানা ৩টি ম্যাচের সেরা হলেন ম্যাকগ্রা

  • মহিলা অ্যাসেজের প্রথম টি-২০ ম্যাচে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দেন তালিয়া।

অবিশ্বাস্য নজির বললেও কম বলা হয়। ভারতের বিরুদ্ধে গত বছর ঘরের মাঠে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে আত্মপ্রকাশ করেন তালিয়া ম্যাকগ্রা। প্রথম ম্যাচ মাঝপথেই বৃষ্টিতে ভেস্তে যায়। সেই ম্যাচে ১ ওভার বল করে ১৪ রান খরচ করেন। তবে কোনও উইকেট পাননি। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ব্যাট করার সুযোগ হয়নি।

সেই থেকে এখনও পর্যন্ত সংক্ষিপ্ত কেরিয়ারে মোট ৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেন তালিয়া। উল্লেখযোগ্য বিষয় হল, পরের তিনটি ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন তিনি। ভারতের বিরুদ্ধে অভিষেক সিরিজের দ্বিতীয় ম্যাচে বল করেননি। তবে ৪২ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয় এনে দেন। ভারতের বিরুদ্ধে সেই সিরিজের তৃতীয় ম্যাচে অপরাজিত ৪৪ রান করে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ম্যাকগ্রা এবং ম্যাচের সেরার পাশাপাশি সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কারও হাতে তোলেন।

এবার ইংল্যান্ডের বিরুদ্ধে মাল্টি ফর্ম্যাট মহিলা অ্যাসেজ সিরিজের প্রথম টি-২০ ম্যাচে বল হাতে ৪ ওভারে ২৬ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন তালিয়া। পরে ব্যাট হাতে ৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলে প্লেয়ার অফ দ্য ম্যাচ হন ম্যাকগ্রা। ৪৯ বলের ইনিংসে ১৩টি চার ও ১টি ছক্কা মারেন তিনি।

অ্যাডিলেডে ইংল্যান্ডকে ৯ উইকেটে পরাজিত করে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল। প্রথমে ব্যাট করে ইংল্যান্ড ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৬৯ রান তোলে। ড্যানি ওয়াট ৭০, নাতালি সিভার ৩২ ও ট্যামি বিউমন্ট ৩০ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১৭ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৭০ রান তুলে নেয়। ৬৪ রান করে নট-আউট থাকেন মেগ ল্যানিং।

বন্ধ করুন