বাংলা নিউজ > ময়দান > Avesh Khan ruled out of Asia Cup: জোরদার ধাক্কা ভারতের, এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন তারকা পেসার
এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন আবেশ খান। (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স)

Avesh Khan ruled out of Asia Cup: জোরদার ধাক্কা ভারতের, এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন তারকা পেসার

  • Avesh Khan ruled out of Asia Cup: এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন আবেশ খান। তাঁর পরিবর্তে দীপক চাহারকে দলে নেওয়া হয়েছে। যিনি ভারতীয় দলের সঙ্গে আপাতত সংযুক্ত আরব আমিরশাহিতে আছেন।

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন আবেশ খান। অসুস্থতার কারণে এশিয়ার সেরা হওয়ার প্রতিযোগিতায় খেলতে পারবেন না ভারতীয় পেসার। তাঁর পরিবর্তে দীপক চাহারকে মূল স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে।

নাম গোপন রাখার শর্তে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক আধিকারিক সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, 'আবেশের জ্বর আছে। জ্বরের পর ওঁর (আবেশ) সাইনাসের সমস্যারও বেড়েছে। তাই ও আর টুর্নামেন্টে খেলতে পারবে না। দীপক চাহার ওখানেই (সংযুক্ত আরব আমিরশাহি) আছেন। মূল স্কোয়াডে ওকে নেওয়া হবে।'

আরও পড়ুন: IND vs SL Super 4 Live: সামনে থেকে লড়লেন ক্যাপ্টেন রোহিত, লড়াইয়ের রসদ পেল ভারত

ভারতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই জঘন্য ফর্মে আছেন আবেশ। হংকং ম্যাচেও চার ওভারে ৫০ রানের বেশি খরচ করেছিলেন। সেই ম্যাচের পর জ্বর হওয়ায় এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে পারেননি আবেশ। ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় আশা করেছিলেন যে তরুণ পেসার সুস্থ হয়ে উঠবেন। 

তবে আবেশের সাইনাসের সমস্যার জন্য ভারতীয় দলের মেডিক্যাল টিমের হাতে কোনও বিকল্প ছিল না। আজ শ্রীলঙ্কার ম্যাচের মধ্যেই ওই বিসিসিআই কর্তাকে পিটিআই জানিয়েছে, এবারের মতো এশিয়া কাপে আবেশের অভিযান শেষ হয়ে গিয়েছে। পরিবর্তে স্ট্যান্ড-বাই হিসেবে থাকা চাহারকে মূল স্কোয়াডে নেওয়া হয়েছে। যিনি ভারতীয় দলের সঙ্গে আপাতত সংযুক্ত আরব আমিরশাহিতে আছেন।

আরও পড়ুন: IND vs HKG: সূর্যের জাদুতে অভিভূত কিন্তু আবেশ, আর্শদীপ রান গলানোয় ক্ষুব্ধ রোহিত

বিষয়টি নিয়ে নাম রাখার শর্তে ভারতীয় ক্রিকেট বোর্ডের ওই কর্তা বলেন, ‘যাই হোক না কেন, ভারতীয় দলে দীপকের প্রত্যাবর্তন স্রেফ সময়ের অপেক্ষা ছিল। কারণ চোটের আগে আবেশের থেকে এগিয়ে ছিলেন চাহার। এটা দুর্ভাগ্যজনক যে আমাদের পেসার ছিটকে গেলেন। আমরা আশা করছি যে অস্ট্রেলিয়া সিরিজের আগে ফিট হয়ে উঠবে আবেশ।’

বন্ধ করুন