বাংলা নিউজ > ময়দান > সৌরাষ্ট্রের রঞ্জি জয়ী ২৯ বছরের তরুণ ক্রিকেটার আভি বারোটের হার্ট অ্যাটাকে মৃত্যু
সৌরাষ্ট্রের ক্রিকেটার আভি বারোটের অকাল প্রয়াণ (ছবি:টুইটার)
সৌরাষ্ট্রের ক্রিকেটার আভি বারোটের অকাল প্রয়াণ (ছবি:টুইটার)

সৌরাষ্ট্রের রঞ্জি জয়ী ২৯ বছরের তরুণ ক্রিকেটার আভি বারোটের হার্ট অ্যাটাকে মৃত্যু

  • মাত্র ২৯ বছর বয়সে মারা গেলেন ভারতের তরুণ ক্রিকেটার আভি বারোট। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২৯ বছর। আভি বারোট সৌরাষ্ট্রের হয়ে খেলতেন।

মাত্র ২৯ বছর বয়সে মারা গেলেন ভারতের তরুণ ক্রিকেটার আভি বারোট। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২৯ বছর। আভি বারোট সৌরাষ্ট্রের হয়ে খেলতেন। সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফ থেকে আভির মৃত্যুর খবর দেওয়া হয়েছে। ভারতের অনূর্ধ্ব -১৯ দলের প্রাক্তন অধিনায়ক ছিলেন আভি বারোট। ২০১৯-২০ সালে রঞ্জি ট্রফি শিরোপা জয়ী সৌরাষ্ট্রের দলের সদস্য ছিলেন আভি। এ ছাড়া, তিনি এই বছরের জানুয়ারিতে খেলা সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে সৌরাষ্ট্রের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন।

সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে যে হরিয়ানা এবং গুজরাটের হয়েও ক্রিকেট খেলেছেন এমন আভি বারোট। ভারতের তরুণ প্রতিভাবান এই ক্রিকেটার আর নেই। কার্ডিয়াক অ্যারেস্টের কারণে শুক্রবার তিনি মারা যান। সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন আভি বারোটের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে। আভি বারোট ছিলেন একজন বিস্ময়কর ক্রিকেটার এবং তার অকাল প্রয়াণের কারণে সৌরাষ্ট্রের বড় ক্ষতি হয়েছে।

আভি বারোট ছিলেন একজন ডানহাতি উইকেট কিপার ব্যাটসম্যান। এর বাইরে, তিনি অফ ব্রেক বোলিংও করতেন। তিনি তার ক্যারিয়ারে ৩৮ টি প্রথম শ্রেণীর ম্যাচ, ৩৮ টি লিস্ট ‘A’ম্যাচ এবং ২০ টি ঘরোয়া টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিনি তার প্রথম শ্রেণীর ক্যারিয়ারে ১৫৪৭ রান করেছিলেন। লিস্ট ‘এ’ ম্যাচে ১০৩০ রান এবং ঘরোয়া টি টোয়েন্টিতে ৭১৭ রান করেছেন। সৌরাষ্ট্র যখন ২০১৯-২০ মরশুমে বাংলাকে পরাজিত করে রঞ্জি ট্রফির শিরোপা জিতেছিল, তখন আভি বারোট সেই দলের সদস্য ছিল। সৌরাষ্ট্রের হয়ে তিনি ২১টি রঞ্জি ট্রফি ম্যাচ, ১৭ টি লিস্ট ‘এ’ ম্যাচ এবং ১১ টি ঘরোয়া টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

৫৩ বলে ১২২ রান করেছিলেন বারোট। টি টোয়েন্টিতে এটাই ছিল আভির একমাত্র সেঞ্চুরি। আভি বারোট ২০১১ সালে ভারতের অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়কও ছিলেন। ঘরোয়া টি টোয়েন্টিতে তার ব্যাট থেকে মাত্র একটি শতরান এসেছিল। যা তিনি এই বছরের জানুয়ারিতে করেছিলেন। তিনি গোয়ার বিরুদ্ধে সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্ন্টে মাত্র ৫৩ বলে ১২২ রান করেছিলেন। যার মধ্যে ছিল ১১ টি চার এবং ৭টি ছক্কা।

আভির মৃত্যুতে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি জয়দেব শাহ শোক প্রকাশ করেছেন। তিনি বলেছেন, এটা খুবই মর্মান্তিক এবং দুঃখজনক খবর। সাম্প্রতিক সব হোম ম্যাচে বারোটের পারফরম্যান্স ছিল অসাধারণ। তিনি একজন ভালো মানুষ এবং বন্ধু ছিলেন। তার আকস্মিক মৃত্যু সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের সকলকে গভীরভাবে ব্যথিত করেছে।

বন্ধ করুন