বাংলা নিউজ > ময়দান > ফ্র্যাঞ্চাইজি লিগে দ্রুততম রানরেট সহ শতরানের পার্টনারশিপের নজির আবিষ্কা-থিসারার

ফ্র্যাঞ্চাইজি লিগে দ্রুততম রানরেট সহ শতরানের পার্টনারশিপের নজির আবিষ্কা-থিসারার

আবিষ্কা ফার্নান্দো এবং থিসারা পেরেরা নতুন নজির গড়ে ফেললেন।

মাত্র ৩৩ বলে ১০৫ রানের পার্টনারশিপ গড়েন আবিষ্কা ফার্নান্দো এবং থিসারা পেরেরা। থিসারা পেরেরা ২১ বলে ৫৩ এবং আবিষ্কা ফার্নান্দো ২৩ বলে ৫৩ রান করেন।

শুভব্রত মুখার্জি: চলতি লঙ্কান প্রিমিয়ার লিগে দ্রুততম রানরেট বজায় রেখে শতরানের পার্টনারশিপ গড়ার রেকর্ড গড়লেন আবিষ্কা ফার্নান্দো এবং থিসারা পেরেরা জুটি। বলা বাহুল্য টি-২০ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ইতিহাসে তাদের এই পার্টনারশিপ নজির সৃষ্টি করল। ভেঙে দিল চার বছর আগে সিপিএল অর্থাৎ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ক্রিস গেইল এবং এভিন লুইস জুটির গড়া রেকর্ডকে।

বুধবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে এলপিএলের ম্যাচে মুখোমুখি হয়েছিল জাফনা কিংস এবং ক্যান্ডি ওয়ারিয়র্স। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে জাফনা। আর তাদের ইনিংস চলাকালীন এই নজির গড়েন আবিষ্কা ফার্নান্দো এবং থিসারা পেরেরা জুটি। দলীয় ১৫ রানের মাথায় জাফনা তাদের প্রথম উইকেট হারায়। আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন রাহমানুল্লাহ গুরবাজ। টম কোহলার চ্যাডমোর আউট হন দলীয় স্কোর ৩২ রানে। তখন ৪.৪ ওভারের খেলা হয়েছে। এর পর ক্রিজে জুটি গড়েন আবিষ্কা ফার্নান্দো এবং থিসারা পেরেরা। ১০.১ ওভারে যখন আবিষ্কা ফার্নান্দো আউট হওয়ার মধ্যে দিয়ে ভাঙে এই জুটি, তখন স্কোরবোর্ডে দলীয় রান ১৩৭।

অর্থাৎ মাত্র ৩৩ বলে ১০৫ রানের পার্টনারশিপ গড়েছেন দুই ব্যাটার। মানে পরিসংখ্যানের বিচারে রানরেট ১৯.০৯। যা টি-২০ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে রেকর্ড। এই জুটি ভেঙে দেয় ২০১৭ সালে সিপিএলে গড়া এভিন লুইস এবং ক্রিস গেইলের রেকর্ডকে। গেইল-লুইস জুটি সে দিন ১৮.৪২ রানরেটে এই জুটি গড়েছিল। উল্লেখ্য আজকের ম্যাচে থিসারা পেরেরা ২১ বলে ৫৩ এবং আবিষ্কা ফার্নান্দো ২৩ বলে ৫৩ রান করেন।

বন্ধ করুন