বাংলা নিউজ > ময়দান > শোয়েব মালিকের ১৭ বছরের পুরানো রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল
শোয়েব মালিকের রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল

শোয়েব মালিকের ১৭ বছরের পুরানো রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল

  • এদিনের ম্যাচে অক্ষর প্যাটেল নতুন রেকর্ড গড়লেন। পাকিস্তান অলরাউন্ডার শোয়েব মালিকের গড়া ১৭ বছরের পুরানো বিশ্ব রেকর্ডটি ভেঙে দিলেন তিনি। একদিনের আন্তর্জাতিকে ৩০০-র বেশি রান তাড়া করে দলের সেরা ব্যক্তিগত স্কোরটি এখন অক্ষর প্যাটেলের নামে নিবন্ধিত হয়েছে। এর আগে এই রেকর্ডটি ছিল শোয়েব মালিকের নামে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩৫ বলে অপরাজিত ৬৪ রানের রুদ্ধশ্বাস ইনিংস খেলেন অক্ষর প্যাটেল। শেষ ওভারে একটি ছক্কা হাঁকিয়ে টিম ইন্ডিয়াকে দুই উইকেটের রোমাঞ্চকর জয় এনে দেন ভারতের এই অলরাউন্ডার। পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভাল মাঠে খেলা এই ম্যাচের আসল নায়ক ছিলেন অক্ষর প্যাটেল। তাই তো তাকে ম্যান অফ দ্য ম্যাচও নির্বাচিত করা হয়। ভারতীয় দলের মিডল অর্ডার এমন পারফর্ম করেছে যা দেখে সকলেই অবাক হয়ে গিয়েছে। এদিনের ম্যাচ যে টিম ইন্ডিয়া জিতবে তা খুব কম মানুষই আশা করেছিলেন।

এদিনের ম্যাচে অক্ষর প্যাটেল নতুন রেকর্ড গড়লেন। পাকিস্তান অলরাউন্ডার শোয়েব মালিকের গড়া ১৭ বছরের পুরানো বিশ্ব রেকর্ডটি ভেঙে দিলেন অক্ষর প্যাটেল। একদিনের আন্তর্জাতিকে ৩০০-র বেশি রান তাড়া করে দলের সেরা ব্যক্তিগত স্কোরটি এখন অক্ষর প্যাটেলের নামে নিবন্ধিত হয়েছে। এদিন অপরাজিত ৬৪ রান করেন অক্ষর প্যাটেল। এর আগে এই রেকর্ডটি ছিল শোয়েব মালিকের নামে।

আরও পড়ুন… WI vs IND: অক্ষর থেকে শার্দুল, কাদের দৌলতে সিরিজ জয় নিশ্চিত করল ভারত

১৭ বছরের পুরানো রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল
১৭ বছরের পুরানো রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল

২০০৫ সালে আমদাবাদে ভারতের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক ম্যাচে ৬৫ রান করেছিলেন শোয়েব মালিক। তবে সেই ম্যাচে তিনি আউট হয়ে গিয়েছিলেন। সেই ম্যাচে ভারতের বিরুদ্ধে ৭ উইকেটে ৩১৯ রান করেছিল টিম পাকিস্তান। শোয়েব মালিকের সেই ইনিংসের কারণে পাকিস্তান সেই ম্যাচ জিতেছিল। তবে মালিকের সেই রেকর্ডটি এবার ভেঙে দিলেন অক্ষর প্যাটেল।

আরও পড়ুন… WI vs IND: অক্ষর থেকে শার্দুল, কাদের দৌলতে সিরিজ জয় নিশ্চিত করল ভারত

ম্যাচের কথা বলতে গেলে শাই হোপের সেঞ্চুরি ও অধিনায়ক নিকোলাস পুরানের ৭৭ রানের ইনিংসে ৫০ ওভারে ছয় উইকেটে ৩১১ রান করে ওয়েস্ট ইন্ডিজ। অক্ষর প্যাটেল ৯ ওভারে ৪০ রান দিয়ে এক উইকেট নেন। একই সঙ্গে ৭ ওভারে ৫৪ রান খরচ করে তিন উইকেট নেন শার্দুল ঠাকুর। শ্রেয়স আইয়ার (৬৩),সঞ্জু স্যামসন (৫৪) এবং অক্ষর প্যাটেলের ৬৪ রানের ইনিংসের ভিত্তিতে ভারত লক্ষ্যে পৌঁছে ম্যাচ জেতে।

বন্ধ করুন