বাংলা নিউজ > ময়দান > নিজের দক্ষতা নয়, বরং দলে সুযোগ না পাওয়ায় জাদেজাদের দিকেই আঙুল তুললেন অক্ষর
রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেল। ছবি- পিটিআই।
রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেল। ছবি- পিটিআই।

নিজের দক্ষতা নয়, বরং দলে সুযোগ না পাওয়ায় জাদেজাদের দিকেই আঙুল তুললেন অক্ষর

  • ভারতের হয়ে ৩৮ ওয়ান ডে ম্যাচে খেললেও ২০১৭ সালের পর ওয়ান ডে দলে আর দলে জায়গা হয়নি তাঁর।

ভারতের হয়ে লাল বলের ক্রিকেটে প্রথম সুযোগেই বাজিমাত করেন অক্ষর প্যাটেল। ইংল্যান্ডের বিরুদ্ধে ১০.৫৯ গড়ে তিন ম্যাচ খেলেই ২৭টি উইকেট তুলে নেন এই বাঁ-হাতি স্পিনার। বহুদিন ধরে দলের সঙ্গে থাকলেও শক্তিশালী টিম ইন্ডিয়ার প্রথম এগারোয় কিছুতেই জায়গা করতে পারছিলেন না। তবে তার জন্য রবীন্দ্র জাদেজার দিকেই আঙুল তুললেন অক্ষর।

বল হাতে বরাবরই ভরসা প্রদান করতেন, তবে গত কয়েক বছরে ব্যাটসম্যান জাদেজাও জাতীয় দলের হয়ে একাধিক ম্যাচ বদলানো ইনিংস খেলেছেন। আর এর ফলেই কার্যত বন্ধ হয়ে যায় বাকি স্পিন বোলিং অলরাউন্ডারদের জায়গা। সেইসব দুর্ভাগ্যবান ক্রিকেটারদের অন্যতম হলেন অক্ষর।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে অক্ষর জানান, ‘আমার মনে হয় না আমার মধ্যে কোন কমতি ছিল। দুর্ভাগ্যবশত চোটের কবলে পড়ে আমি ওয়ান ডে দল থেকে নিজের জায়গা হারিয়ে ফেলি। টেস্টে জাদেজা এবং (রবিচন্দ্রন) অশ্বিন দারুন পারফর্ম করছিল। জাদেজা যে ভাবে পারফর্ম করছিল, তাতে যে কোন বাঁ-হাতি স্পিনিং অলরাউন্ডারের দলে জায়গা পাওয়াই বেশ কঠিন। অপরদিকে কুলদীপ (যাদব) এবং (যুজবেন্দ্র) চাহালও ভাল ফর্মে ছিল। এই টিম কম্বিনেশন ভালভাবে কাজ করাতেই আমাকে দলের বাইরে থাকত। আমি যখন দলে সুযোগ পাই, নিজেকে প্রমাণ করাই ছিল আমার আসল লক্ষ্য।’

বন্ধ করুন