বাংলা নিউজ > ময়দান > পন্তের থেকেও বড় ছয় মারতে সক্ষম, তরুণ পাক তারকার প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন অধিনায়ক
আজম খান ও ঋষভ পন্ত। ছবি- পিএসএল/পিটিআই।

পন্তের থেকেও বড় ছয় মারতে সক্ষম, তরুণ পাক তারকার প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন অধিনায়ক

  • আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র তিনটি ম্যাচ খেলে ৬ রান করেছেন তরুণ পাকিস্তান তারকা।

বর্তমানে বিশ্বক্রিকেটে তরুণ কিপার ব্যাটারদের মধ্যে ঋষভ পন্তকে একেবারে ওপরের সারিতে রাখা হয়। অল্প বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটে নিজের জাত চিনিয়েছেন ভারতীয় তারকা। তবে তাঁর সঙ্গে এ মরশুমে পাকিস্তান সুপার লিগে আলোড়ন সৃষ্টিকারী আজম খানের তুলনায় কিন্তু একদিক থেকে অন্তত আজমকেই এগিয়ে রাখলেন সলমন বাট।

গত বছর পাকিস্তানের হয়ে নিজের অভিষেক ঘটান ২৩ বছর বয়সী আজম খান। আন্তর্জাতিক ক্রিকেটে তিন টি-টোয়েন্টি ম্যাচে ছয় রান করা আজম যে এখনও আন্তজার্তিক ক্রিকেটে একেবারেই দাগ কাটতে পারেননি, তা বলাই বাহুল্য। তলে চলতি মরশুমে পিএসএলে দারুণ ফর্মে রয়েছেন আজম। ১০ ইনিংসে ১৪১.৪৩ স্ট্রাইক রেটে ২৫৬ রানও করে ফেলেছেন তিনি। 

এরপরেই নিজের ইউটিউব চ্যানেলে এক অনুরাগীর প্রশ্নের জবাবে আজমের সঙ্গে পন্তের তুলনা টানেন সলমন। নিজের শেয়ার করা সেই ভিডিয়োয় তিনি বলেন, ‘দুই জনেই বড় শট মারতে পারদর্শী। পন্ত অনেকরকম শট মারতে পারে, তবে আজম খান বড় বড় ছয় মারতে বেশি সক্ষম। আজম ভীষণ শক্তিশালী। ওকে খালি নিজের চেহারাটা একটু ঠিক করতে হবে। তবে ও খুব জোরে শট মারে এবং অনেক দূরে বল মারতে পটু।’

তবে পরক্ষণেই ২৪ বছর বয়সী ভারতীয় তারকা পন্তের টেস্টের রেকর্ড মনে করিয়ে দিতেও কিন্তু ভোলেননি সলমন। ‘দুই জনেই ভীষণ প্রতিভাবান, তবে ঋষভ পন্ত কিন্তু টেস্টেও শতরান করেছে। সুতরাং, নিঃসন্দেহে ওর অভিজ্ঞতা বেশি এবং অনেক বেশি ম্য়াচ খেলেছে। সেখানে বলতে গেলে আজম খান এখনও আন্তর্জাতিক ক্রিকেটে তেমন দাগ কাটতে পারেননি।’ মত প্রাক্তন পাকিস্তান অধিনায়কের।

বন্ধ করুন