বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানের প্রথম প্লেয়ার হিসেবে মইন খানের ছেলে সই করলেন UAE T20 League

পাকিস্তানের প্রথম প্লেয়ার হিসেবে মইন খানের ছেলে সই করলেন UAE T20 League

আজম খান।

মইন খানের ছেলে আজম দেশের হয়ে এখনও পর্যন্ত খেলেছেন তিনটি টি-টোয়েন্টি। পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেড এবং কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার। লঙ্কা প্রিমিয়ার লিগে খেলেছেন গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলেন বার্বাডোজ রয়্যালসে।

সিপিএলে খেলার অনুমতি পাননি আজম খান। কিন্তু তিনি এরই মধ‍্যে অন্য ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের দল পেয়ে গেলেন তিনি। সংযুক্ত আরব আমিরশাহিতে নতুন টুর্নামেন্টে খেলবেন এই কিপার-ব‍্যাটসম‍্যান।

পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে ‘আইএল টি-টোয়েন্টি’-তে নাম লিখিয়েছেন আজম। তিনি খেলবেন ডেজার্ট ভাইপারসে। যুক্তরাষ্ট্রের গ্লেজার পরিবারের মালিকানাধীন ফ্র‍্যাঞ্চাইজিটি সোশ্যাল মিডিয়ার মাধ‍্যমে বিস্ফোরক এই ব‍্যাটসম‍্যানকে দলে নেওয়ার কথা জানিয়েছে।

আরও পড়ুন: UAE T20 লিগের জন্য চমকে ভরা স্কোয়াড ক্যাপিটালসের, রয়েছেন স্কটিশ ও ডাচ ক্রিকেটার

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মইন খানের ছেলে আজম দেশের হয়ে এখনও পর্যন্ত খেলেছেন তিনটি টি-টোয়েন্টি। পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেড এবং কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার। লঙ্কা প্রিমিয়ার লিগে খেলেছেন গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলেন বার্বাডোজ রয়্যালসে।

আরও পড়ুন: নয়া T20 লিগের ফোয়ারা সত্ত্বেও বাড়ল আন্তর্জাতিক ম্যাচ, ICC-র সূচিতে হাসি IPL-র

বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে নিজের একটি পরিচিত গড়তে পেরেছেন আজম। সব মিলিয়ে ৭৪ টি-টোয়েন্টি ম্যাচে প্রায় দেড় হাজার রান করেছেন তিনি। ১৪৪.১৭ স্ট্রাইক রেট। আসন্ন সিপিএলের আসরের জন্য অবশ্য পিসিবির ছাড়পত্র পাননি আজম। ওয়েস্ট ইন্ডিজের এই টুর্নামেন্ট শুরু হবে আগামী ১ সেপ্টেম্বর থেকে। এ দিকে ৩০ অগস্ট থেকে শুরু পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ। এই তরুণকে বোর্ড নিজ দেশের ঘরোয়া প্রতিযোগিতাতেই খেলার কথা বলে দিয়েছে।

ইংল্যান্ডের স্যাম বিলিংস, টম কারান, বেন ডাকেট, অ্যালেক্স হেলস, বেনি হাওয়েল, ওয়েস্ট ইন্ডিজের শেল্ডন কটরেল এবং শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গাকে দলে নিয়েছে ডেজার্ট ভাইপারস। দলটির ডিরেক্টর অব ক্রিকেট টম মুডি আর প্রধান কোচ জেমস ফস্টার। আগামী বছর জানুয়ারিতে আমিরাশাহিতে নতুন এই লিগ শুরু হওয়ার কথা রয়েছে।

বন্ধ করুন