বাংলা নিউজ > ময়দান > গুরুতর অসুস্থ প্রাক্তন সতীর্থ, চিকিৎসার সব খরচ বহন করার আশ্বাস HCA সভাপতি আজহারের
মহম্মদ আজহারউদ্দিন।

গুরুতর অসুস্থ প্রাক্তন সতীর্থ, চিকিৎসার সব খরচ বহন করার আশ্বাস HCA সভাপতি আজহারের

  • গুরুতর অসুস্থ নোয়েল ডেভিড। চিকিৎসার ব্যয় ভার বিপুল। খবর পেয়ে প্রাক্তন ক্রিকেটারের পরিবারের পাশে দাঁড়ান হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচসিএ) সভাপতি মহম্মদ আজহারউদ্দিন। তিনি আশ্বাস দেন, সব খরচ বহন করার।

৫১ বছরের নোয়েল ডেভিড, যিনি ভারতের হয়ে চারটি একদিনের ম্যাচও খেলেছিলেন, তিনি গুরুতর অসুস্থ। কিডনির জটিল রোগে ভুগছেন গত কয়েক বছর ধরে। চিকিৎসার জন্য খরচ হয়েছে বহু টাকা। কিন্তু কোনও লাভ হয়নি। চিকিৎসকেরা জানিয়ে দিয়েছেন, এ বার তাঁকে কিডনি প্রতিস্থাপন করতেই হবে। এ ছাড়া কোনও উপায় নেই। কিন্তু তাতে অনেক খরচ। যেন আকাশ ভেঙে পড়েছিল নোয়েলের পরিবারের উপর। 

খবর পেয়ে প্রাক্তন ক্রিকেটারের পরিবারের পাশে দাঁড়ান হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচসিএ) সভাপতি মহম্মদ আজহারউদ্দিন। তিনি আশ্বাস দেন, সব খরচ বহন করার। সোমবার নিজে হাসপাতালে গিয়ে প্রাক্তন সতীর্থের চিকিৎসার জন্য যাবতীয় খরচ বহনের আশ্বাস দেন আজহার। এর পরেই বুধবার কিডনি প্রতিস্থাপন হবে প্রাক্তন ক্রিকেটারের।

প্রসঙ্গত ভারতের হয়ে শেষবার ১৯৯৭ সালের জুলাইয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলেছিলেন প্রাক্তন ব্যাটার। বাঁহাতে স্পিন বলও করতে পারতেন তিনি। আজহার সোমবার সকালে হাসপাতালে গেলেও নোয়েলের সঙ্গে দেখা করা হয়নি। কারণ, অস্ত্রোপচারের আগে তাঁর সঙ্গে আর কাউকে দেখা করতে দিচ্ছেন না চিকিৎসকেরা। সংক্রমণের ঝুঁকি এড়াতে নোয়েলকে সম্পূর্ণ জীবাণু মুক্ত পরিবেশে রাখা হয়েছে।

তবে নোয়েলের চিকিৎসকের সঙ্গে কথা বলেন আজহার। তিনি শারীরিক অবস্থা সম্পর্কেও খোঁজ নেন। দেখা করেন হাসপাতালের সিইও-র সঙ্গেও। তাঁকে জানান নোয়েলের কিডনি প্রতিস্থাপন এবং পরবর্তী চিকিৎসার খরচ বহন করবে এইচসিএ।

বন্ধ করুন