বাংলা নিউজ > ময়দান > এইচসিএ-র সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হল আজহারকে

এইচসিএ-র সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হল আজহারকে

মহম্মদ আজহারউদ্দিন।

আজহারের বিরুদ্ধে অভিযোগ, তিনি বোর্ডের নিয়ম লঙ্ঘন করেছেন। তাঁকে শো-কজ নোটিশ পাঠানো হয়েছে।

বিতর্ক যেন তাঁর পিছন ছাড়ছে না। ক্রিকেট জীবন থেকে শুরু করে রাজনৈতিক জীবন বা প্রশাসক হিসেবেও বিতর্কে জেরবার মহম্মদ আজহারউদ্দিন। এ বার হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচসিএ) সভাপতির পদ থেকেও তাঁকে সরিয়ে দেওয়া হল। এমন কী এইচসিএ-র সদস্যপদও কেড়ে নেওয়া নেওয়া হয়েছে তাঁর। আজহারের বিরুদ্ধে অভিযোগ, তিনি বোর্ডের নিয়ম লঙ্ঘন করেছেন। তাঁকে শো-কজ নোটিশ পাঠানো হয়েছে।

ভারতের প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তিনি দুবাইয়ের একটি ক্রিকেট ক্লাবের সদস্য, অথচ সে কথা গোপন রেখেছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডকে জানাননি। বোর্ডের নিয়ম অনুযায়ী, এটা জানানো বাধ্যতামূলক। একই সঙ্গে জানা গিয়েছে, ওই ক্লাবটি ভারতীয় বোর্ড স্বীকৃত নয়, এমন একটি ক্রিকেট লিগে অংশ নেয়। এর বাইরেও এইচসিএ-র ব্যাঙ্ক অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করে দেওয়ার অভিযোগও উঠেছে তাঁর বিরুদ্ধে।

আজহারের বিরুদ্ধে তদন্ত হবে বলে জানিয়েছে অ্যাপেক্স কাউন্সিল। এবং যতক্ষণ তদন্ত শেষ না হচ্ছে, ততদিন আজহারকে নির্বাসিতই থাকতে হবে। যে শো-কজ নোটিশ আজহারকে পাঠানো হয়েছে, তাতে অ্যাপেক্স কাউন্সিল লিখেছে, ‘আপনার বিরুদ্ধে সদস্যরা যে অভিযোগুলো এনেছেন, তার ভিত্তিতেই গত ১০ জুন অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে আপনাকে শো-কজ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপনার বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত, আপনার এইচসিএ-র সদস্যপদ খারিজ করা হচ্ছে।’ 

১৫ জুন চিঠিটি পাঠানো হয়েছে আজহারকে। এক সপ্তাহের মধ্যে এর যথাযথ উত্তর না দিলে, তখন আজহারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দিয়েছে অ্যাপেক্স কাউন্সিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.