বাংলা নিউজ > ময়দান > এইচসিএ-র সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হল আজহারকে
মহম্মদ আজহারউদ্দিন।
মহম্মদ আজহারউদ্দিন।

এইচসিএ-র সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হল আজহারকে

  • আজহারের বিরুদ্ধে অভিযোগ, তিনি বোর্ডের নিয়ম লঙ্ঘন করেছেন। তাঁকে শো-কজ নোটিশ পাঠানো হয়েছে।

বিতর্ক যেন তাঁর পিছন ছাড়ছে না। ক্রিকেট জীবন থেকে শুরু করে রাজনৈতিক জীবন বা প্রশাসক হিসেবেও বিতর্কে জেরবার মহম্মদ আজহারউদ্দিন। এ বার হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচসিএ) সভাপতির পদ থেকেও তাঁকে সরিয়ে দেওয়া হল। এমন কী এইচসিএ-র সদস্যপদও কেড়ে নেওয়া নেওয়া হয়েছে তাঁর। আজহারের বিরুদ্ধে অভিযোগ, তিনি বোর্ডের নিয়ম লঙ্ঘন করেছেন। তাঁকে শো-কজ নোটিশ পাঠানো হয়েছে।

ভারতের প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তিনি দুবাইয়ের একটি ক্রিকেট ক্লাবের সদস্য, অথচ সে কথা গোপন রেখেছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডকে জানাননি। বোর্ডের নিয়ম অনুযায়ী, এটা জানানো বাধ্যতামূলক। একই সঙ্গে জানা গিয়েছে, ওই ক্লাবটি ভারতীয় বোর্ড স্বীকৃত নয়, এমন একটি ক্রিকেট লিগে অংশ নেয়। এর বাইরেও এইচসিএ-র ব্যাঙ্ক অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করে দেওয়ার অভিযোগও উঠেছে তাঁর বিরুদ্ধে।

আজহারের বিরুদ্ধে তদন্ত হবে বলে জানিয়েছে অ্যাপেক্স কাউন্সিল। এবং যতক্ষণ তদন্ত শেষ না হচ্ছে, ততদিন আজহারকে নির্বাসিতই থাকতে হবে। যে শো-কজ নোটিশ আজহারকে পাঠানো হয়েছে, তাতে অ্যাপেক্স কাউন্সিল লিখেছে, ‘আপনার বিরুদ্ধে সদস্যরা যে অভিযোগুলো এনেছেন, তার ভিত্তিতেই গত ১০ জুন অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে আপনাকে শো-কজ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপনার বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত, আপনার এইচসিএ-র সদস্যপদ খারিজ করা হচ্ছে।’ 

১৫ জুন চিঠিটি পাঠানো হয়েছে আজহারকে। এক সপ্তাহের মধ্যে এর যথাযথ উত্তর না দিলে, তখন আজহারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দিয়েছে অ্যাপেক্স কাউন্সিল।

বন্ধ করুন