বাংলা নিউজ > ময়দান > দ্রুত ৩ উইকেট হারিয়েও ক্যারিবিয়ানদের বিরুদ্ধে নয়া নজির বাবর আজম-ফাওয়াদ আলম জুটির

দ্রুত ৩ উইকেট হারিয়েও ক্যারিবিয়ানদের বিরুদ্ধে নয়া নজির বাবর আজম-ফাওয়াদ আলম জুটির

বাবর আজম-ফাওয়াদ আলম জুটির নয়া নজির।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একই রানে অর্থাৎ দলের স্কোর যখন ২ রান, তখন পরপর ৩ উইকেট হারিয়ে বসেছিল পাকিস্তান। সেখান থেকে বাবর আজম এবং ফাওয়াদ আলম জুটি ১৫৮ রানের পার্টনারশিপ গড়ে। আর এটাই হয়ে যায় নতুন নজির। একই রানে ৩ উইকেট হারানোর পরেও সর্বোচ্চ রানের পার্টনারশিপের নজির।

একেবারে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান ক্রিকেট টিম। আর সেখান থেকেই নতুন নজির গড়ে ফেলেছেন বাবর আজম এবং ফাওয়াদ আলম। একই রানে ৩ উইকেট হারানোর পরেও, সর্বোচ্চ রানের পার্টনারশিপ গড়ে ফেলেছেন এই দুই ক্রিকেটার।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একই রানে অর্থাৎ দলের স্কোর যখন ২ রান, তখন পরপর ৩ উইকেট হারিয়ে বসেছিল পাকিস্তান। সেখান থেকে বাবর আজম এবং ফাওয়াদ আলম জুটি ১৫৮ রানের পার্টনারশিপ গড়ে। আর এটাই হয়ে যায় নতুন নজির। একই রানে ৩ উইকেট হারানোর পরেও সর্বোচ্চ রানের পার্টনারশিপের নজির।

এর আগে ২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশের তামিম ইকবাল এবং শাকিব আল হাসান গড়েছিলেন ১৫৫ রানের পার্টিনারশিপ। একই রানে ৩ উইকেট হারানের পরে, এটাই ছিল এত দিন সর্বোচ্চ রানের পার্টনারশিপের নজির। এই তালিকায় এর পরে রয়েছেন পাকিস্তানেরই ফাকর জামন এবং সরফরাজ আহমেদ। এই জুটি ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৪৭ রানের পার্টনারশিপ গড়েছিল।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই কেমার রোচের দাপটে বেকায়দায় পড়ে গিয়েছিল পাকিস্তান। মাত্র ২ রানে ৩ উইকেট হারিয়ে বসেছিল তারা। সেখান থেকে বাবর আজম এবং ফাওয়াদ আলমের ১৫৮ রানের পার্টনারশিপ পাকিস্তানকে কিছুটা হলেও নির্ভরতা দেয়। যে কারণে প্রথম দিনের শেষে পাকিস্তানের সংগ্রহ ৪ উইকেটে ২১২ রান। প্রসঙ্গত, ফাওয়াদ আলম 'রিটায়ার্ড হার্ট' হয়েছেন।

পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি (১) এবং ইমরান বাট (১) দ্রুত সাজঘরে ফেরেন। মাঝে অবশ্য তিনে নেমে আজহার আলি শূন্য করে প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন। এই পরিস্থিতিতে ফাওয়াদ আলমকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন পাক অধিনায়ক বাবর আজম। চতুর্থ উইকেটে তাঁরা ১৫৮ রান যোগ করেন। ৭৬ রান করে 'রিটায়ার্ড হার্ট' হন ফাওয়াদ আলম। আর বাবর আজম ৭৫ রান করে আউট হন। এখন ক্রিজে রয়েছেন মহম্মদ রিজওয়ান (২২) এবং ফাহিম আশরফ (২৩)।

বাবর আজম সহ মোট ৩ উইকেট নিয়েছেন কেমার রোচ। জয়ডেন সিলস ১ উইকেট নিয়েছেন। তবে দ্বিতীয় দিনের শুরু থেকে ফের ক্যারিবিয়ানদের আগুনে বোলিংয়ের মুখোমুখি হতে হবে পাকিস্তানকে। দ্বিতীয় দিন স্কোরবোর্ডে তারা কতটা রান যোগ করতে পারে, সেটা কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় হবে। এ দিকে ওয়েস্ট ইন্ডিজ চাইবে, দিনের শুরুতেই পাকিস্তানকে গুড়িয়ে দিতে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল ‘কাম অন বাংলাদেশ’, সেমিতে ওঠার লড়াইয়ে ‘টাইগার’-দের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া? গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে?

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.