বাংলা নিউজ > ময়দান > জাতীয় দলের অধিনায়ক ৬ মাসের বেশি টিকবেন না, ভবিষ্যদ্বাণী প্রাক্তন পাক ক্রিকেটারের
পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স) 
পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স) 

জাতীয় দলের অধিনায়ক ৬ মাসের বেশি টিকবেন না, ভবিষ্যদ্বাণী প্রাক্তন পাক ক্রিকেটারের

  • আগামী ছ'মাসে আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য পেতেই হবে। বক্তব্য প্রাক্তন অধিনায়কের।

শুভব্রত মুখার্জি

সদ্য পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের টেস্ট ফর্ম্যাটের অধিনায়ক করা হয়েছে দেশের অন্যতম প্রতিভাবান ব্যাটসম্যান বাবর আজমকে। ফলে ক্রিকেটের তিনটি ফরম্যাটেই দেশকে নেতৃত্ব দেবেন তিনি। টেস্টে আজহার আলির স্থলাভিষিক্ত হয়েছেন বাবর।

এই আবহে দাঁড়িয়ে আগামী টি-২০ বিশ্বকাপের আগেই পাকিস্তানের কোচ মিসবাহ-উল-হক ও অধিনায়ক বাবর আজম বরখাস্ত হবেন বলে একপ্রকার বিতর্কিত ভবিষ্যদ্বাণী করলেন দেশের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ। কারণ আগামী ছ'মাসে আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য না পেলেই মিসবাহ-বাবরের সিংহাসন থাকবে না। প্রসঙ্গত সদ্যই আজহার আলিকে সরিয়ে পাকিস্তানের টেস্ট অধিনায়ক হয়েছেন বাবরকে। আগামী মাসে নিউজিল্যান্ড সফরে টেস্ট সিরিজ দিয়ে দীর্ঘতন ফরম্যাটে অধিনায়ক হিসেবে অভিষেক হবে বাবরের।

এক ইউটিউব ভিডিয়োতে নিউজিল্যান্ড সফর নিয়ে বলতে গিয়ে লতিফ বলেন, ‘তাঁদের সেখানে গিয়ে ভালো ক্রিকেট খেলতে ও জিততে হবে। তাঁদের টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ জেতা উচিত। টেস্ট চ্যাম্পিয়নশিপের কথাও ভাবতে হবে। এই ছেলেরা পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ। দলে আজহার আলির জায়গা নড়বড়ে হয়ে গিয়েছে। আসাদ শফিকও দল থেকে ছিটকে গিয়েছেন। আসন্ন বিশ্বকাপে অন্য একজন কোচকে দেখা যাবে। আর অধিনায়কও ছ’মাসের বেশি টিকবে না বলে মনে হচ্ছে।'

বন্ধ করুন