বাংলা নিউজ > ময়দান > প্রিয় তারকাদের বেছে নিলেন বাবর আজম, নেই কোহলির নাম

প্রিয় তারকাদের বেছে নিলেন বাবর আজম, নেই কোহলির নাম

নিউজিল্যান্ডের বিরুদ্ধে শতরান করার পরে বাবর আজম  (AFP)

একইসঙ্গে মডার্ন ডে ​​ক্রিকেটে বাবর তাঁর পছন্দের চার ব্যাটসম্যানের নাম প্রকাশ করেছেন বাবর আজম। কেন উইলিয়ামসন, আবদুল্লাহ শফিক, জো রুট এবং জোস বাটলারকে নিজের প্রিয় ব্যাটসম্যান হিসেবে বর্ণনা করেছেন বাবর আজম। এদের ব্যাটিং দেখতে তিনি উপভোগ করেন বলে জানিয়েছেন পাকিস্তানের অধিনায়ক।

পাকিস্তানের বাবর আজম ওয়ানডেতে দ্রুততম পাঁচ হাজার রানের বিশ্ব রেকর্ড গড়েছেন (ODI তে দ্রুততম ৫০০০ রান)। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ ওয়ানডেতে, বাবর ১১৭ বলে ১০৭ রানের ইনিংস খেলেছিলেন। এটি করে, বাবর আজম তাঁর ওডিআই ক্যারিয়ারের ১৮ তম সেঞ্চুরি করেছিলেন। একইসঙ্গে দ্রুততম ৫ হাজার ওয়ানডে রান করার রেকর্ডও গড়েছেন তিনি। একইসঙ্গে মডার্ন ডে ​​ক্রিকেটে বাবর তাঁর পছন্দের চার ব্যাটসম্যানের নাম প্রকাশ করেছেন বাবর আজম। কেন উইলিয়ামসন, আবদুল্লাহ শফিক, জো রুট এবং জোস বাটলারকে নিজের প্রিয় ব্যাটসম্যান হিসেবে বর্ণনা করেছেন বাবর আজম। এদের ব্যাটিং দেখতে তিনি উপভোগ করেন বলে জানিয়েছেন পাকিস্তানের অধিনায়ক।

আরও পড়ুন…. ছিটকে যাওয়া কেএল রাহুল-এর জায়গায় WTC Final 2023-এ ভারতীয় দলে কাকে দেখা যেতে পারে?

‘আধুনিক দিনের’ ক্রিকেটে বাবর আজম তাঁর প্রিয় ব্যাটসম্যানদের বেছে নিয়েছেন। তাঁর এই তালিকায় নেই বিরাট কোহলির নাম। বাবর আজম জানিয়েছেন তাঁর প্রিয় চার ক্রিকেটারের নাম হল, কেন উইলিয়ামসন, আবদুল্লাহ শফিক, জো রুট ও জোস বাটলার। বাবরের পরবর্তী লক্ষ্য পাকিস্তানকে বিশ্বকাপ জেতানো। ওয়ানডেতে দ্রুততম ৫০০০ রান করার রেকর্ড গড়ার পর পাকিস্তানি অধিনায়কও তার পরবর্তী টার্গেট নির্ধারণ করেছেন।

আরও পড়ুন…. RCB নয়, কোহলিকে এই দলের জার্সিতে দেখতে চান পিটারসেন! ইংলিশ তারকার অদ্ভুত দাবি

বাবর আইসিসির ওয়েবসাইটে তার ইচ্ছা প্রকাশ করেছেন যে তিনি পাকিস্তানের হয়ে ওয়ানডে বিশ্বকাপ জিততে চান। বাবর আজম বলেছেন যে তিনি চান পাকিস্তান অধিনায়ক থাকাকালীন পাকিস্তান আবার ওয়ানডে বিশ্বকাপ আবার জিতুক। আসলে, চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ওয়ানডে বিশ্বকাপ। পাকিস্তান এখন পর্যন্ত ১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বে ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল। এরপর থেকে ওয়ানডে বিশ্বকাপ জিততে পারেনি পাকিস্তান দল। এবার সেই স্বপ্ন পূরণ করতে চান বাব আজম।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

নিউজিল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম ওয়ানডেটি অনুষ্ঠিত হবে বাবরের ক্যারিয়ারের শততম ম্যাচ। ৭ মে পঞ্চম ওয়ানডে ম্যাচ হবে নিউজিল্যান্ড বনাম পাকিস্তানের মধ্যে। এই ওয়ানডে ম্যাচটি হতে চলেছে বাবরের ওয়ানডে ক্যারিয়ারের ১০০তম ম্যাচ। বাবর ২০১৫ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে ওডিআইতে তাঁর প্রথম ম্যাচ খেলেন, তাঁর প্রথম ওডিআইতে বাবর ৫৪ রানের ইনিংস খেলেছিলেন।

ওডিআই অভিষেকের পর থেকে ১০০টি ওয়ানডে খেলতে কত সময় লেগেছিল?

এমএস ধোনি - ৩ বছর ২ মাস

বিরাট কোহলি - ৪ বছর ১০ মাস

জো রুট- ৫ বছর

এবি ডি ভিলিয়ার্স - ৫ বছর ৩ মাস

কেন উইলিয়ামসন - ৬ বছর ৪ মাস

স্টিভ স্মিথ - ৭ বছর ৭ মাস

বাবর আজম - ৮ বছর

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মন্ত্রীর পদত্যাগ, হিমাচলে টলমল কংগ্রেসের গদি, আস্থাভোটের দাবিতে রাজভবনে BJP জয়া প্রদা 'পলাতক', অবিলম্বে গ্রেফতারির নির্দেশ দিল আদালত ‘আমাদের জীবন শারীরিকভাবে…’! বাইরে করোনা, আমিরকে ডিভোর্স দিয়েও একসঙ্গে ছিলেন কিরণ কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী, 'বিকল্প রাজনীতির' পথিক এবার কোন পথে? কাকভোরে কলকাতায় তেলের ট্যাঙ্কার উলটে ভয়াবহ আগুন, ঝলসে মৃত্যু চালকের বিয়ে করলেন ‘সোহাগ জল’-এর মউ, গায়ে হলুদ থেকে সিঁদুরদান, রইল সমস্ত মুহূর্ত… দুই দশকে ১১৬ টেস্টে জয় ভারতের, ধরমশালায় জিতলেই নয়া রেকর্ড গড়বেন রোহিতরা বিভ্রান্তি এড়াতে পদক্ষেপ, শীর্ষ আধিকারিকদের কাজের ক্ষেত্র নির্দিষ্ট করে দিল KMC জেলায় জেলায় আচমকা বৃষ্টি, নেমে যায় পারদ, তবে আগামী ৭ দিনে কি গরম বাড়বে বাংলায়? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.