বাংলা নিউজ > ময়দান > এভাবেই সমালোচকদের জবাব দিলেন পাক অধিনায়ক বাবর আজম!
দলের অনুশীলনে বাবর আজম (ছবি:গুগল)
দলের অনুশীলনে বাবর আজম (ছবি:গুগল)

এভাবেই সমালোচকদের জবাব দিলেন পাক অধিনায়ক বাবর আজম!

  • কোচ নয় দলের দায়িত্ব রয়েছে তাঁর হাতেই, জানালেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।সমালোচকদের সকল প্রশ্নের উত্তর দিতে নিজের মুখ খোলেন তিনি। বাবর বুঝিয়ে দেন, দলে তাঁর অধিকার একই রকম রয়েছে। বাবর সমালোচকদের জানিয়েদেন, মাঠের বাইরে হোক কিমবা মাঠের ভিতরে অধিনায়ক হিসাবে দলের সকল সিদ্ধান্ত তিনিই নেন।

পাকিস্তানের তারকা ব্যাটসম্যান ও অধিনায়ক বাবর আজম কি নিজের সিদ্ধান্ত নিজে নিতে পারেন না! তিনি কি দলের সব সিদ্ধান্ত টিমের কোচ মিসবাহ উল হকের উপর ছেড়ে দেন! ইয়েস ম্যান হওয়ার জন্যই কি তাঁকে পাকিস্তানের সমস্ত ফরম্যাটের অধিনায়ক করা হল! গত কয়েকদিন ধরে এমনই সব প্রশ্ন বাণ ধেয়ে আসছিল বাবর আজমের দিকে। 

এবার সেই সব প্রশ্নের উত্তর দিলেন বাবর। সঙ্গে নিজের সমালোচকদের কড়া জবাব দিলেন পাকিস্তানের অধিনায়ক। সমালোচকদের সকল প্রশ্নের উত্তর দিতে নিজের মুখ খোলেন তিনি। বাবর বুঝিয়ে দেন, দলে তাঁর অধিকার একই রকম রয়েছে। বাবর সমালোচকদের জানিয়েদেন, মাঠের বাইরে হোক কিমবা মাঠের ভিতরে অধিনায়ক হিসাবে দলের সকল সিদ্ধান্ত তিনিই নেন। 

বাবার আজাম এর ক্যাপ্টেন্সি নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শোয়েব মালিকও সেই তালিকায় রয়েছেন। মালিক বলতে চেয়েছিলেন, দলের চাবিকাঠি সব থাকে দলের কোচ মিসবাহ উল হকের হাতেই। নিজের টুইটের মাধ্যেমে মালিক বলতে চেয়েছেন, অধিনায়ক হিসাবে বাবরের দলে কোনও গুরুত্ব নেই। এরপরেই পাক মিডিয়া বাবরের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলতে থাকে। পাক ক্রিকেট বোর্ডের অন্দর থেকে নানা কথা উড়ে আসতে থাকে। অনেকেই বলতে থাকেন, বাবর আজম নাকি নিজের সিদ্ধান্ত নিজে নিতে পারেন না, তিনি তাঁর সব সিদ্ধান্ত দলের কোচের উপর ছেড়ে দেন। 

এরপরেই সকলকে জবাব দেন বাবর। তিনি জানান, ‘আমি বুঝতে পারি না মিডিয়াতে এই কথাটা কেন বারবার ওঠে, বারবার কেন শুনতে হয় যে আমার দলে আমার কোনও অধিকার নেই, আমি দলের কোনো সিদ্ধান্ত নিতে পারিনা। যারা এই প্রশ্ন করেন তাদের আমি বলতে চাই, মাঠের ভিতরে ও মাঠের বাইরে আমার দলের সব সিদ্ধান্ত আমি নিয়ে থাকি কারণ আমার পূর্ণ অধিকার রয়েছে। দলে টিম সিলেকশনের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে আমিই আমার সম্পূর্ণ অধিকার প্রয়োগ করি। এবং আমি আমার সকল সিদ্ধান্ত নিয়ে থাকি। আমি আমার প্রথম একাদশ বাছি। টিম ম্যানেজমেন্ট শুধু নিজেদের রায় দেয়। অধিনায়ক হিসাবে আমি আমার দায়িত্ব সম্পূর্ণ বুঝি এবং জানি।’

বন্ধ করুন