বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: হাসান আলির ক্যাচ মিস নিয়ে বিস্তর সমালোচনা হয়, বাবর আজম কেমন জল-ভাত ক্যাচ ছাড়লেন দেখুন
ক্যাচ ছাড়ছেন বাবর আজম। ছবি- টুইটার।

ভিডিয়ো: হাসান আলির ক্যাচ মিস নিয়ে বিস্তর সমালোচনা হয়, বাবর আজম কেমন জল-ভাত ক্যাচ ছাড়লেন দেখুন

  • এমন অতি সহজ ক্যাচ ছাড়লে স্কুল পর্যায়ের ক্রিকেটকে দল থেকে বাদ দেওয়া হতো নিশ্চিত।

গত ইংল্যান্ড সফরে বিরাট কোহলির ক্যাচ ছাড়া নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনা হয় বিস্তর। অতি সহজ ক্যাচ ছেড়ে নেটিজেনদের ক্ষোভের মুখে পড়েছিলেন শ্রেয়স আইয়ারও। তবে পাকিস্তান অধিনায়ক বাবর আজম অ্যাঞ্জেলো ম্যাথিউজের যে ক্যাচটি ছাড়েন, তাকে জল-ভাত ক্যাচ বলা ছাড়া উপায় নেই। সাধে কি আর এটিকে বছরের সব থেকে সহজ ক্যাচ মিসের তকমা দেওয়া হচ্ছে সোশ্যাল মিডিয়ায়!

গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে এমন ভুল করে বসেন বাবর। চায়ের বিরতিক ঠিক আগে তিনি অ্যাঞ্জেলো ম্যাথিউজের অতি সহজ ক্যাচ ধরতে পারেননি। ঠিক যেন বাবরকে ক্যাচ প্র্যাক্টিস দিতে চেয়েছিলেন ১০০তম টেস্ট খেলতে নামা ম্যাথিউজ। ধীর গতিতে বল পাক অধিনায়কের হাতে পৌঁছয়। তবে তা তালুবন্দি করতে পারেননি বাবর। ম্যাথিউজ সে যাত্রায় বেঁচে যান।

গত টি-২০ বিশ্বকাপে হাসান আলির ক্যাচ মিস করা নিয়ে বিস্তর সমালোচনা হয় পাকিস্তানের ক্রিকেটমহলে। পাকিস্তানের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পিছনে হাসানকে দায়ি করা হয় সরাসরি। তবে এটা নিশ্চিত যে, হাসান আলির ক্যাচটি ছিল তুলনায় অনেক অনেক কঠিন। বাবর যে ক্যাচটি মিস করেন, সেটি স্কুল ক্রিকেটাররা মিস করলে দল থেকে বাদ দেওয়া হতো নিশ্চিত।

আরও পড়ুন:- SL vs PAK: মাঠে নেমেই দুর্দান্ত মাইলস্টোন ম্যাথিউজের, ফের হাফ-সেঞ্চুরি চণ্ডীমলের

আরও পড়ুন:- সাত নম্বরে নেমে ছক্কা হাঁকানোয় ধোনি ও ইউসুফ পাঠানের রেকর্ড ভেঙে দিলেন অক্ষর প্যাটেল

ম্যাথিউজ শেষমেশ ৪২ রান করে আউট হন। শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ৩৭৮ রান তুলে ফেলে। জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে ১১৯ রান তুলতেই ৫ উইকেট খুইয়ে বসে।

বন্ধ করুন