বাংলা নিউজ > ময়দান > ‘বিরাট কোহলিকে প্রায় টপকেই গিয়েছেন বাবর আজম!’ কেন এমন বললেন ইয়ান বিশপ?
বাবর আজম ও বিরাট কোহলি (ছবি-পিটিআই)

‘বিরাট কোহলিকে প্রায় টপকেই গিয়েছেন বাবর আজম!’ কেন এমন বললেন ইয়ান বিশপ?

  • বাবর আজমের পারফরম্যান্স প্রায়শই ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হয়। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার ইয়ান বিশপও বাবরের পারফরমেন্স সম্পর্কে নিজের মত জানিয়েছেন। ইয়ান বিশপ বিশ্বাস করেন যে বাবর আজমতার অবিশ্বাস্য ফর্মের জন্য ওয়ানডেতে কোহলিকে ‘প্রায় টপকে গিয়েছেন।

বাবর আজম গত কয়েক মাসে পাকিস্তানের হয়ে অসাধারণ পারফরম্যান্স করছেন। তিন ফর্ম্যাটেই পাকিস্তানের নেতৃত্ব দিয়েছেন এই ব্যাটার। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্য সমাপ্ত সিরিজের প্রথম ওয়ানডেতে একটি দুর্দান্ত সেঞ্চুরি করেছেন বাবর আজম। ফর্ম্যাটে পরপর তিনটি ওয়ানডে সেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন দুইবার। মাত্র ৮৯টি ম্যাচে ১৭টি সেঞ্চুরি এবং ১৯টি হাফ সেঞ্চুরি সহ বাবর ওয়ানডেতে ৫৯.২২এর অবিশ্বাস্য গড়ে রান করেছেন।

বাবর আজমের পারফরম্যান্স প্রায়শই ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হয়। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার ইয়ান বিশপও বাবরের পারফরমেন্স সম্পর্কে নিজের মত জানিয়েছেন। ইয়ান বিশপ বিশ্বাস করেন যে বাবর আজম তার অবিশ্বাস্য ফর্মের জন্য ওয়ানডেতে কোহলিকে ‘প্রায় টপকে গিয়েছেন।’

ক্রিকেটের আরও খবর দেখতে এখানে ক্লিক করুন…

ইয়ান বিশপ বলেন, ‘সেরার পথে হাঁটছেন বাবর আজম। আমি যখন বলি 'অন রোড টু...' সেই বিষয়ে আমি পরিস্কার করে দিতে চাই যে এটা সাদা বলের ক্রিকেটের কথা বলছি এবং এটা অবশ্যই পঞ্চাশ ওভারের কথা বলা হচ্ছে। আমি 'মহান' শব্দটি আলগাভাবে ব্যবহার করি না।’ বিশপ আরও বলেন,  ‘পঞ্চাশ ওভারের ব্যাটসম্যানদের মধ্যে বাবর আজম তার প্রতিবেশী বিরাট কোহলিকে ছাপিয়ে গিয়েছেন।’

প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ বোলার আরও জোর দিয়ে বলেছেন যে টেস্ট ক্রিকেটে বাবরের ব্যাটিং এখন কাজের মধ্যে রয়েছে। বিশপ বলেন, ‘তার টেস্ট ক্রিকেটে কাজ চলছে। আমি আশা করছি ভবিষ্যতে টেস্ট ক্রিকেটে সে শীর্ষে থাকা তিন-চার জন খেলোয়াড়ের মধ্যে থাকবেন।’ বাবর পাকিস্তানের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে জয়লাভ করেছে। 

বন্ধ করুন