বাংলা নিউজ > ময়দান > ICC ব়্যাঙ্কিংয়ে বাবর আজমকে টপকাতে পারছেন না বিরাট কোহলি
বিরাট কোহলি এবং বাবর আজম।
বিরাট কোহলি এবং বাবর আজম।

ICC ব়্যাঙ্কিংয়ে বাবর আজমকে টপকাতে পারছেন না বিরাট কোহলি

  • একদিনের ক্রিকেটে ব়্যাঙ্কিং অনুযায়ী প্রথম দশে বিরাট এবং রোহিত ছাড়া ভারতের আর কোনও ব্যাটসম্যান নেই। বোলারদের তালিকাতে তো প্রথম দশের মধ্যে একমাত্র রয়েছেন জসপ্রীত বুমরাহ।

আইসিসি ব়্যাঙ্কিংয়ে এক নম্বর জায়গাটাই ধরে রাখলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে ভারতের বিরাট কোহলি এবং রোহিত শর্মা। আসলে ইংল্যান্ডের পর ভারত আর কোনও একদিনের ম্যাচ খেলেনি। যে কারণে বাবর আজমকে টপকানোরও সুযোগ পাননি বিরাট। 

জুন থেকেও টানা ছ'টি টেস্ট খেলবেন বিরাট-রোহিতরা। তাই এর মধ্যে বাবর আজমকে টপকানোর সুযোগও কম। বাবর আজমও যদি একদিনের ক্রিকেটে খারাপ পারফরম্যান্স করেন, সে ক্ষেত্রে না হয়, বিরাটের সামনে একটা সুযোগ তৈরি হলেও হতে পারে। কিন্তু সে রকম কিছু ঘটছে না।

একদিনের ক্রিকেটে ব়্যাঙ্কিং অনুযায়ী প্রথম দশে বিরাট এবং রোহিত ছাড়া ভারতের আর কোনও ব্যাটসম্যান নেই। বোলারদের তালিকাতে তো প্রথম দশের মধ্যে একমাত্র রয়েছেন জসপ্রীত বুমরাহ। তাও তিনি পাঁচ নম্বরে রয়েছেন। বোলারদের মধ্যে শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। অলরাউন্ডারদের তালিকায় আবার ভারতের মধ্যে একমাত্র ন' নম্বরে রবীন্দ্র জাদেজাই রয়েছেন। এই তালিকায় শীর্ষে বাংলাদেশেরে শাকিব আল হাসান।

একদিনের ক্রিকেটে এক নম্বর দল হিসেবে রয়েছে নিউজিল্যান্ড। ভারত রয়েছে তিন নম্বরে। অস্ট্রেলিয়া দুই নম্বরে রয়েছে। টেস্ট ক্রিকেটে অবশ্য ভারত এক নম্বরেই রয়েছে। আর টি-টোয়েন্টিতে রয়েছে দুইয়ে। এই তালিকায় ইংল্যান্ড রয়েছে শীর্ষে।

বন্ধ করুন