বাংলা নিউজ > ময়দান > PAK vs NZ: রিজওয়ানকে বাদ দেওয়ার সুফল পেল পাকিস্তান, চার বছর পরে টেস্টে ফিরেই দলকে নির্ভরতা দিলেন সরফরাজ

PAK vs NZ: রিজওয়ানকে বাদ দেওয়ার সুফল পেল পাকিস্তান, চার বছর পরে টেস্টে ফিরেই দলকে নির্ভরতা দিলেন সরফরাজ

বাবর ও সরফরাজ। ছবি- এপি।

Pakistan vs New Zealand 1st Test: বরাবরের মতো ব্যাট হাতে সফল বাবর আজম। করাচি টেস্টের প্রথম ইনিংসে শতরান করে লড়াই জারি পাক দলনায়কের।

বাবর আজম বরাবরের মতো ব্যাট হাতে ধারাবাহিক। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে সেঞ্চুরি করে দলকে শক্ত ভিতে বসিয়ে দেন পাক দলনায়ক। তবে তাঁকে যথাযোগ্য সঙ্গত করেন এমন একজন ক্রিকেটার, যিনি প্রায় চার বছর পরে টেস্টের আঙিনায় ফিরে এলেন।

কিউয়িদের বিরুদ্ধে করাচি টেস্টে মহম্মদ রিজওয়ানকে বসিয়ে দেওয়ার মতো কঠিন সিদ্ধান্ত নেয় পাকিস্তান টিম ম্যানেজমেন্ট। বদলে তারা মাঠে নামায় সরফরাজ আহমেদকে, যিনি শেষবার পাকিস্তানের হয়ে টেস্ট খেলেছিলেন ২০১৯-এর জানুয়ারিতে। রিজওয়ানের মতো মহাতারকাকে বসিয়ে দেওয়া নিয়ে রীতিমতো বিতর্কের ঝড় বয়ে যায় পাক ক্রিকেটমহলে। তবে সিদ্ধান্তটা যে কতটা সঠিক, তা প্রমাণ করলেন সরফরাজ।

রিজওয়ান টেস্টে বেশ কিছুদিন হল পরিচিত ছন্দে নেই। অন্যদিকে সরফরাজ বসেছিলেন সুযোগের অপেক্ষায়। করাচি টেস্টে ব্যাট হাতে মাঠে নেমেই অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন সরফরাজ। ফলে প্রথম দিনের শেষে ম্যাচের রাশ নিজেদের হাতেই রাখে পাকিস্তান।

আরও পড়ুন:- AUS vs SA: যেন উড়ন্ত বাজ মার্নাস, মেলবোর্নে দুর্ধর্ষ ক্যাচ ল্যাবুশানের, ভিডিয়ো

করাচির পিচে স্পিনারদের জন্য সাহায্য থাকবে, এতে অবাক হওয়ার কিছু নেই। স্বাভাবিকভাবেই টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। তবে মাত্র ১৯ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে বসে তারা। যদিও এক্ষেত্রে বোলারদের দক্ষতার থেকেও ব্যাটসম্যানদের ভুলকেই আউট হওয়ার জন্য দায়ি করা যায় বেশি করে। কেননা, আব্দুল্লা শফিক (৭) ও শান মাসুদ (৩), উভয়েই স্টাম্প আউট হয়ে মাঠ ছাড়েন। টেস্টের প্রথম দিনে প্রথম ২ জন ব্যাটসম্যানের স্টাম্প আউট হয়ে সাজঘরে ফেরা নজিরবিহীন।

সস্তায় আউট হন ইমাম উল হকও। তিনি ২৪ রানের যোগদান রাখেন। পাকিস্তান দলগত ৪৮ রানে ৩ উইকেট হারায়। সউদ শাকিলকে সঙ্গে নিয়ে বাবর আজম দলকে ১০০ রানের গণ্ডি পার করান। সউদ ২২ রান করে মাঠ ছাড়েন। পাকিস্তান ১১০ রানে ৪ উইকেট হারানোর পরে ব্যাট হাতে মাঠে নামেন সরফরাজ। বাবরের সঙ্গে জুটিতে পাকিস্তানকে তিনশো রানের গণ্ডি পার করান অভিজ্ঞ সরফরাজ। যদিও দিনের শেষবেলায় তিনি আউট হয়ে বসেন।

আরও পড়ুন:- AUS vs SA: বল লাগল স্টাম্পে, তবু আউট হলেন না ব্য়াটসম্যান, মেলবোর্নে ‘ভালো ছেলেকে সান্তার উপহার’, ভিডিয়ো

আপাতত প্রথম দিনের শেষে পাকিস্তান ৯০ ওভার ব্যাট করে ৫ উইকেটের বিনিময়ে ৩১৭ রান সংগ্রহ করেছে। ব্যক্তিগত দেড়শো রানের গণ্ডি টপকে গিয়েছেন বাবর আজম। তিনি ২৭৭ বলে ১৬১ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে অপরাজিত থাকেন। বাবর ১৫টি চার ও ১টি ছক্কা মেরেছেন। সরফরাজ আউট হন ব্যক্তিগত ৮৬ রানে। ১৫৩ বলের ইনিংসে তিনি ৯টি চার মেরেছেন। ৩ রানে নট-আউট থাকেন আঘা সলমন।

নিউজিল্যান্ডের হয়ে প্রথম দিনে ২টি করে উইকেট নিয়েছেন মাইকেল ব্রেসওয়েল ও আজাজ প্যাটেল। এছাড়া ১টি উইকেট দখল করেন টিম সাউদি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

MI New York বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.