বাংলা নিউজ > ময়দান > Hundred Draft 2023: কোনও দল পেলেন না বাবর, রিজওয়ান এবং রাসেল

Hundred Draft 2023: কোনও দল পেলেন না বাবর, রিজওয়ান এবং রাসেল

বাবর আজম ও মহম্মদ রিজওযান। (ছবি-এএফপি) 

হান্ড্রেড টুর্নামেন্টে কোনও দলে সুযোগ পেলেন না বাবর আজম, মহম্মদ রিজওয়ান এবং আন্দ্রে রাসেলরা। 

ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠিত ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট দ্যা হান্ড্রেডে অবিকৃত থাকলেন বিশ্ব ক্রিকেটের তারকা ক্রিকেটাররা। অবিকৃত হওয়া আন্তর্জাতিক তারকাদের মধ্যে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, মহম্মদ রিজওয়ান, আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড, ট্রেন্ট বোল্টরা।

হান্ড্রেডের ড্রাফটের পর দেখা গিয়েছে ৩০ জন ক্রিকেটারকে আটটি দলে বেছে নিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটের তারকা প্লেয়ারদের অবিকৃত থাকার ফলে কানাঘুষা শুরু হয়েছে ক্রিকেট মহলে। তবে বাবর আজম এবং মহাম্মদ রিজওয়ানের ক্ষেত্রে তাদের ভাগ্য দেয়নি বলেই মনে করা হচ্ছে। কারণ পাকিস্তানের দল থেকে শাহিন শাব আফ্রিদি ও হ্যারিস রউফকে এই টুর্নামেন্টে খেলতে দেখা যাবে।

এই টুর্নামেন্টের সঙ্গে যুক্ত দল গুলি নিজেদের শক্তি বাড়ানোর জন্য বেশ কিছু পরিবর্তন করেছে। এইবার পাকিস্তানের তারকা বোলার শাহিন আফ্রিদি ও হ্যারিস রউফকে খেলতে দেখা যাবে ওয়েলস ফায়ারের হয়ে। ওয়েলস ফায়ার এইবার তাদের কোচও বদল করেছে। ওয়েলস ফায়ারের নবনিযুক্ত কোচ হয়েছেন মাইক হাসি। ইতিমধ্যে নিজের দলকে শক্তিশালি করে তোলার জন্য বেশ কিছু পদক্ষেপও করেছেন।

 

২০২১ সালে এই টুর্নামেন্টটি শুরু হয়। আটটি পুরুষ এবং আটটি মহিলা দল অংশ নেয়। খেলাটি হয় ১০০টি বলের। গত বছর পুরুষদের মধ্যে চ্যাম্পিয়ন হয় ট্রেন্ট রকেটস। মেয়েদের মধ্যে জয়ী হয়েছে ওভাল ইনভিনসিবলস।‌

উল্লেখ্য, এর আগে ক্রিকেট বিশ্বের অন্যতম জনপ্রিয় টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলা বন্ধ হয়ে গিয়েছে পাকিস্তানের ক্রিকেটারদের। দুই দেশের রাজনৈতিক পরিস্থিতি প্রভাব ফেলেছে ক্রিকেটের মাঠে। তার পরিবর্তে পাকিস্তান নিজেদের মাঠেই শুরু করে পাকিস্তান প্রিমিয়র লিগ।

সম্প্রতি শেষ হওয়া পাকিস্তান সুপার লিগে বাবরকে পেশোয়ার জালমির নেতৃত্ব দিতে দেখা গিয়েছে। দলকে সঠিকভাবে নেতৃত্ব দিয়ে দলকে প্লেঅফে তুলতে সক্ষম হন তিনি। তবে লাহোর কালান্দার্সের কাছে হেরে যায় তারা। পিএসএলে বাবর এই মরশুমে ১১টি ম্যাচে খেলেছেন। তাতে তিনি ৫২.২০ গড়ে এবং ১৪৫.৪০ স্ট্রাইক রেটে ৫২২ রান করেন। যার মধ্যে তাঁর প্রথম পিএসএল শতরানও রয়েছে। অন্যদিকে, সুলতানদের অধিনায়ক রিজওয়ান ব্যক্তিগতভাবে মরশুমটি দুর্দান্ত জায়গায় শেষ করেছেন। তিনি ১২টি ম্যাচে ৫৫.০০ গড়ে এবং ১৪২.৮৬ স্ট্রাইক রেট নিয়ে ৫৫০ রান করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? 'অমানবিকের মতো তাড়িয়ে দেবেন না…', কেন এই কাতর আবেদন করলেন শ্রীলেখা? প্রচুর সুযোগ, তবু অগ্নিবীর নিয়ে মিথ্যা প্রচার চালাচ্ছেন রাহুল গান্ধী: অমিত শাহ দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? দশমের বোর্ড পরীক্ষার ফলাফল ঘোষণা করল ওড়িশার BSE, রেজাল্ট জনুন এই লিঙ্কে আবেগের চাপে অসুস্থ হয়ে পড়ছেন! এই কাজ করলে আরও বিপদে পড়বেন IPL 2024 Final: চলুন এক নজরে দেখে নেওয়া KKR-এর রোড টু ফাইনালের যাত্রা দীপিকা প্রেগন্যান্ট, রণবীর কি এখনই হচ্ছেন ‘শক্তিমান’? মুখ খুললেন মুকেশ খান্না ‘আমাদের ছাড়া তুমি ভালো নেই জানি…', মায়ের ঘাটকাজ, শ্রাদ্ধ সারলেন ‘মিঠাই’এর তোর্সা বুধের বৃষে গমন, ৩ রাশিকে দেবে কষ্ট, চাকরি ও অগ্রগতিতে আসবে বাধা

Latest IPL News

শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.