বাংলা নিউজ > ময়দান > RCB প্লেয়ারের থেকে নিখুঁত কভার ড্রাইভ শিখেছেন বাবর আজম, তবে তিনি কোহলি নন
বিরাট কোহলি এবং বাবর আজম।
বিরাট কোহলি এবং বাবর আজম।

RCB প্লেয়ারের থেকে নিখুঁত কভার ড্রাইভ শিখেছেন বাবর আজম, তবে তিনি কোহলি নন

  • প্রতি মুহূর্তে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সঙ্গে তুলনা চলে বিরাট কোহলির। সম্প্রতি বিরাটের শ্রেষ্ঠত্ব মেনে নিয়ে বাবর আজম বলেওছিলেন, বিরাট বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান।

আইপিএলের টিম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এক প্লেয়ারের থেকে নাকি পাকিস্তানের অধিনায়ক বাবর আজম কভার ড্রাইভ মারা শিখছেন। তবে সেই প্লেয়ার কিন্তু ভারত অধিনায়ক বিরাট কোহলি নন। জানেন তিনি কে? 

তিনি আর কেউ নন। মিস্টার ‘থ্রি সিক্সটি’ এবি ডি'ভিলিয়ার্স। ডি'ভিলিয়ার্সের থেকেই নাকি নিঁখুত ভাবে কভার ড্রাইভ মারা শিখছেন পাক অধিনায়ক। একটি সাক্ষাৎকারে বাবর আজমকে কভার-ড্রাইভ নিয়ে প্রশ্ন করা হয়েছিল। সেখানে তিনি বলেছেন, এই কভার ড্রাইভ নিয়ে তিনি অনেক বেশি পরিশ্রম করেন। এবং এই শট নিখুঁত করতে তিনি এবি ডি'ভিলিয়ার্সকে অনুকরণ করে থাকেন।

এ দিকে প্রতি মুহূর্তে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সঙ্গে তুলনা চলে বিরাট কোহলির। সম্প্রতি বিরাটের শ্রেষ্ঠত্ব মেনে নিয়ে বাবর আজম বলেওছিলেন, বিরাট বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। তবে সব দিক থেকে বিরাটকে ছাপিয়ে যাওয়ার পুরো চেষ্টা করে থাকেন বাবর আজম।

আইসিসি ব়্যাঙ্কিংয়ে একদিনের ক্রিকেটে এখন শীর্ষে রয়েছেন বাবর আজম। বিরাট বরং পিছিয়েই পড়েছেন। দুইয়ে রয়েছেন তিনি। তবে তাঁর যোগ্যতা বা তাঁর পারফরম্যান্সের ভিত্তিতে বাবর আজমের চেয়ে বিরাট কোহলিকে এখনও পর্যন্ত অনেক বেশি এগিয়ে রাখেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

বন্ধ করুন