বাংলা নিউজ > ময়দান > টেস্ট কেরিয়ারের ৯ম শতরান, ব্যাটিং গড়ে কোহলিকে পিছনে ফেললেন বাবর আজম

টেস্ট কেরিয়ারের ৯ম শতরান, ব্যাটিং গড়ে কোহলিকে পিছনে ফেললেন বাবর আজম

বিরাট কোহলিকে পিছনে ফেললেন বাবর আজম (ছবি-এপি)

টেস্ট ফর্ম্যাটে বিরাট কোহলিকেই পিছনে ফেললেন বাবর আজম। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাঁর টেস্ট ৯ম শতরান করে ফেললেন পাক অধিনায়ক। আর এই ইনিংসের মধ্যে দিয়েই তিনি টপকে গেলেন বিরাটকে। টেস্টে ব্যাটিং গড়ে বিরাটকে পিছনে ফেললেন পাক অধিনায়ক বাবর আজম।

শুভব্রত মুখার্জি: বর্তমান সময়ের ক্রিকেটে অন্যতম সেরা দুই ব্যাটার বাবর আজম এবং বিরাট কোহলি। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ ভারত এবং পাকিস্তানের বর্তমান সময়ের দুই সেরা ব্যাটারের তুলনাটা চলতে থাকে সব সময়তেই। এবার টেস্ট ফর্ম্যাটে সেই বিরাট কোহলিকেই পিছনে ফেললেন বাবর আজম। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাঁর টেস্ট ৯ম শতরান করে ফেললেন পাক অধিনায়ক। আর এই ইনিংসের মধ্যে দিয়েই তিনি টপকে গেলেন বিরাটকে। টেস্টে ব্যাটিং গড়ে বিরাটকে পিছনে ফেললেন পাক অধিনায়ক বাবর আজম।

আরও পড়ুন… নিলামের শেষে কাঁপছিলাম, এই পরিমাণ অর্থ পাওয়ার মতো কিছুই করিনি- অকপট ১৭.৫০ কোটি পাওয়া ক্যামরন গ্রিন

প্রসঙ্গত এই মুহূর্তে বাবরের ব্যাটিং গড় ৫০.৪৩। আর বিরাটে টেস্ট গড় ৪৮.৯০। বিরাট এবং বাবর দুজনেই প্রায় এক সময়তে তাঁদের ক্রিকেট কেরিয়ারের শীর্ষে পৌঁছেছেন। বিরাটের তাঁর টেস্ট কেরিয়ারে ৫০ ব্যাটিং গড়ে পৌঁছাতে সময় লেগেছে ৫২টি টেস্ট এবং প্রায় সাড়ে পাঁচ বছর। সেখানে বাবর সময় নিয়েছেন ছয় বছর। তবে খেলেছেন মাত্র ৪৬ টি টেস্ট। সোমবার ঘরের মাঠে কিউয়িদের বিরুদ্ধে অনবদ্য ফর্মে ছিলেন বাবর আজম। কার্যত একার কাঁধে টানেন দলের ইনিংসকে। নিউজিল্যান্ড বোলারদের হতাশার কারণ হয়ে দাঁড়ান পাক অধিনায়ক।

আরও পড়ুন… জানি না আমি কখনও তাদের মতো হতে পারব কি না- কোহলি-রোহিতদের নিয়ে কী বললেন SKY?

উল্লেখ্য প্রথম দিনের শেষে পাকিস্তান ৫ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে তুলেছে ৩১৭ রান। দিনের শেষে ১৬১ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলে অপরাজিত রয়েছেন বাবর আজম। ২৭৭ বলে এই ১৬১ রান করেছেন তিনি। নিজের কেরিয়ারে বাবর প্রথমবার ৫০ রানের গড়কে পেরিয়ে গিয়েছেন। এদিন প্রথমে সমস্যায় পড়ে গিয়েছিল পাকিস্তান। ১৯ রানে ২ উইকেট পড়ে গিয়েছিল তাঁদের। এরপর শাকিলের সঙ্গে ৬২ রানের জুটি গড়ে দলকে লড়াইতে ফেরত আনেন বাবর আজম। এরপর সরফরাজ আহমেদকে সঙ্গী করে ১৯৪ রানের জুটি গড়ে দলকে শক্ত ভিতের উপর বসান তিনি। সরফরাজ এদিন ৮৬ রান করে আউট হয়ে যান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'৪ আসনও পাবে না…', ইন্ডিয়ার বড় শরিককে নিয়ে শাহি দাবি, খোঁচা - 'মমতা PM হবেন?' জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের ‘দুই চাটুজ্যের দেখা..’, কলকাতা থেকে দূরে একফ্রেমে প্রসেনজিৎ-শাশ্বত, ব্যাপারটা কী মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা

Latest IPL News

জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.