বাংলা নিউজ > ময়দান > ঘোড়া ডিঙিয়ে ঘাস খাওয়া! তাঁকে জিজ্ঞাসা না করেই রিভিউ নিলেন রিজওয়ান, বাবর মনে করালেন, 'আরে আমি তো ক্যাপ্টেন'
বাবর আজম। ছবি- টুইটার।

ঘোড়া ডিঙিয়ে ঘাস খাওয়া! তাঁকে জিজ্ঞাসা না করেই রিভিউ নিলেন রিজওয়ান, বাবর মনে করালেন, 'আরে আমি তো ক্যাপ্টেন'

  • Asia Cup 2022-এর সুপার ফোরে পাকিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচের মাঝে মজাদার ঘটনার ভিডিয়ো দেখুন।

'আরে ভাই ক্যাপ্টেন আমি', সতীর্থদের ঠিক এভাবেই বাবর আজম মনে করিয়ে দিলেন যে, তিনি মাঠে রয়েছেন। এমনই মজাদার ঘটনা চোখে পড়ে পাকিস্তান বনাম শ্রীলঙ্কা এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে।

আসলে পাক উইকেটকিপার মহম্মদ রিজওয়ান অত্যুৎসাহী হয়ে নিজেই একটি রিভিউয়ের আবেদন জানিয়ে বসলে মজার ছলেই সতীর্থদের এবং সেই সঙ্গে আম্পায়ারকেও বাবর স্মরণ করিয়ে দেন যে, তিনি হলেন পাকিস্তানের ক্যাপ্টেন। তাই রিভিউয়ের আবেদন করা এবং সেই আবেদন অনুযায়ী বল তৃতীয় আম্পায়ারের কোর্টে ঠেলার ক্ষেত্রে তাঁর অনুমতি নেওয়া দরকার।

ম্যাচের দ্বিতীয় ইনিংসের ১৬তম ওভারে ঘটে এমন ঘটনা। ১৫.২ ওভারে হাসান আলির শর্ট পিচড বলে ব্যাট লাগানোর চেষ্টা করেন ব্যাটসম্যান দাসুন শানাকা। তবে বল তাঁর ব্যাটের নাগাল এড়িয়ে উইকেটকিপার রিজওয়ানের দস্তানায় চলে যায়। রিজওয়ানের মনে হয় যে, বল শানাকার ব্যাটে লেগেছে। তিনি আওয়াজ শুনতে পেয়েছেন দাবি করেই সরাসরি আম্পায়ারের উদ্দেশ্যে রিভিউয়ের আবেদন জানিয়ে বসেন।

আরও পড়ুন:- Asia Cup 2022: ফাইনালের স্টেজ রিহার্সালে পাকিস্তানকে দুরমুশ করল শ্রীলঙ্কা

আম্পায়ার অনিল চৌধরী রিজওয়ানের আবেদন অনুযায়ী তৃতীয় অম্পায়ারের উদ্দেশ্যে রিভিউয়ের সংকেত দেন। তার পরেই বাবর আজম এগিয়ে আসেন এবং তাঁকে বলতে শোনা যায় যে, ‘ক্যাপ্টেন তো আমি।’

আরও পড়ুন:- সুপার ফোরের চার ক্যাপ্টেনের মধ্যে বাবরের পারফর্ম্যান্স সব থেকে খারাপ! দেখুন Asia Cup-এ সব দলের অধিনায়করা কেমন খেললেন

যদিও বাবর রিভিউয়ের আবেদন নাকচ করেননি। তবে টেলিভিশন রিপ্লেতে দেখা যায় যে, বল শানাকার ব্যাটে লাগেনি। এক্ষেতে রিভিউ খুইয়ে বসে পাকিস্তান।

পাকিস্তান অবশ্য শ্রীলঙ্কার কাছে ম্যাচও হেরে বসে। প্রথমে ব্যাট করে পাকিস্তান ১৯.১ ওভারে ১২১ রানে অল-আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ১৭ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১২৪ রান তুলে ম্যাচ জিতে যায়।

বন্ধ করুন