বাংলা নিউজ > ময়দান > PAK vs AFG T20I Series: আফগানদের বিরুদ্ধে T20 সিরিজে ‘বিশ্রাম’ বাবরকে, সুযোগ PSL-এ বেধড়ক পেটানো আজমকে

PAK vs AFG T20I Series: আফগানদের বিরুদ্ধে T20 সিরিজে ‘বিশ্রাম’ বাবরকে, সুযোগ PSL-এ বেধড়ক পেটানো আজমকে

বাবর আজম। (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)

PAK vs AFG T20I Series: আগামী ২৪ মার্চ থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নামতে চলেছে পাকিস্তান। সেই সিরিজের দলে নেই বাবর আজম। তাঁর অনুপস্থিতিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন শাদাব খান।

আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বিশ্রাম দেওয়া হল বাবর আজমকে। তাঁর অনুপস্থিতিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন শাদাব খান। সবমিলিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে যে দল বেছে নিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি), সেই দলে মোট ন'টি পরিবর্তন করা হয়েছে। 

আগামী ২৪ মার্চ থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নামতে চলেছে পাকিস্তান। তিনটি ম্যাচই শারজায় হবে। দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচ হবে যথাক্রমে ২৬ মার্চ এবং ২৭ মার্চ। সেই সিরিজের জন্য একাধিক সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছে। যে তালিকায় আছেন ফখর জামান, শাহিন শাহ আফ্রিদি এবং হ্যারিস রউফদের মতো তারকা ক্রিকেটাররা। 

আরও পড়ুন: T20-র এক ইনিংসে সব থেকে বেশি ছক্কা হজম করার লজ্জাজনক বিশ্বরেকর্ড কাইসের, মুক্তি পেলেন আফ্রিদিরা

সিনিয়র ক্রিকেটারদের অনুপস্থিতিতে পাকিস্তানের অধিনায়কত্ব করবেন শাদাব। যিনি আগেও পাকিস্তানের অধিনায়কত্ব করেছেন। ২০২০ সালের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের নেতৃত্ব দিয়েছিলেন। সেইসময় চোটের জন্য খেলতে পারেননি বাবর। তবে সেই সিরিজে পাকিস্তান ২-১ ব্যবধানে হেরে গিয়েছিল। এবার একাধিক নয়া খেলোয়াড়কে নিয়ে খেলতে নামবেন শাদাব। 

পিসিবির ম্যানেজমেন্ট কমিটির প্রধান নাজম শেঠি দাবি করেন, পাকিস্তান সুপার লিগে যাঁরা ভালো খেলেছেন, তাঁদের সুযোগ দেওয়া হয়েছে। সেই নিরিখেই আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে ইমাদ ওয়াসিম, আজম খান (যিনি এবার পিএসএলে কয়েকটি বিধ্বংসী ইনিংস খেলেছেন, করাচি কিংসের বিরুদ্ধে ৪১ বলে ৭১ রান করেছিলেন, কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিরুদ্ধে ৪২ বলে ৯৭ রান করেছিলেন), আবদুল্লাহ শফিক এবং ফাহিম আসরাফ।

আরও পড়ুন: PSL-এ চমক দেখালেও IPL 2023-এ সুযোগ পাওয়া নিয়ে উঠছে প্রশ্ন! দেখুন সেই ৩ তারকাকে 

বিষয়টি নিয়ে পাকিস্তান বোর্ডের কর্তা নাজম বলেন, 'আফগানিস্তান সিরিজে যে সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হচ্ছে, সে বিষয়ে তাঁদের সঙ্গে কথা বলেছি আমি।' সঙ্গে তিনি বলেন, 'আজম আমাদের অধিনায়ক এবং দলের সম্পদও বটে। পরবর্তী সিরিজে ওকে দলে ফিরে আসতে দেখবেন।'

আফগানিস্তানের বিরুদ্ধে পাকিস্তানের টি-টোয়েন্টি দল

শাদাব খান (অধিনায়ক), আবদুল্লাহ শফিক, আজম খান, ফাহিম আশরাফ, ইফতিকার আহমেদ, ইসানুল্লাহ, ইমাদ ওয়াসিম, মহম্মদ হ্যারিস, মহম্মদ নওয়াজ, মহম্মদ ওয়াসিম, নাসিম শাহ, সাইম আয়ুব, শান মাসুদ, তায়িব তাহির এবং জামান খান।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? 10 ওভার শেষে Pakistan-র স্কোর 84/4 সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.