বাংলা নিউজ > ময়দান > এশিয়া কাপে ফ্লপ, তবে পাকিস্তানের পদার্থবিদ্যার পরীক্ষার প্রশ্নে বাবরের ড্রাইভ
বাবর আজম।

এশিয়া কাপে ফ্লপ, তবে পাকিস্তানের পদার্থবিদ্যার পরীক্ষার প্রশ্নে বাবরের ড্রাইভ

  • এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার কাছে ২৩ রানে হেরে গিয়েছে পাকিস্তান। তার পরে হাজার সমালোচনার মাঝেও কিন্তু বাবরকে নিয়ে পরীক্ষার প্রশ্নে বেশ আলোড়ন নেটপাড়ায়। প্রতিপক্ষ বোলারদের কাছে বাবরকে আউট করার মতোই কি কঠিন সেই প্রশ্ন?

এশিয়া কাপে চূড়ান্ত হতাশ করেছেন বাবর আজম। তাঁর পারফরম্যান্স নিয়ে তীব্র সমালোচনা হচ্ছে। এ দিকে তাঁর নেতৃত্ব নিয়ে বিভিন্ন মহলে চলছে কাটাছেঁড়া। তাতে বাবর আজমের জনপ্রিয়তা তাঁর দেশে এতটুকু কমেনি। এমন কী পাকিস্তানের নবম শ্রেণীর পদার্থবিদ্যার পরীক্ষার প্রশ্নে বাবরের কভার ড্রাইভের প্রসঙ্গ টেনে প্রশ্ন করা হল। এমনই একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে।

এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার কাছে ২৩ রানে হেরে গিয়েছে পাকিস্তান। তার পরে হাজার সমালোচনার মাঝেও কিন্তু বাবরকে নিয়ে পরীক্ষার প্রশ্ন নিয়ে বেশ আলোড়ন নেটপাড়ায়। প্রতিপক্ষ বোলারদের পক্ষে বাবরকে আউট করার মতোই কি কঠিন সেই প্রশ্ন? নিজেরাই দেখে নিন।

২০১৪ সালের পর প্রথম বারের মতো ২০২২ এশিয়া কাপের ফাইনালে উঠেছিল । কিন্তু নিরাশ করেছে পাকিস্তান। আর অধিনায়ক বাবর আজমের ফর্ম নিরাশ করেছে সকলকে। দলের জন্য উদ্বেগজনক হয়ে উঠেছে। এশিয়া কাপের ৬ ইনিংসে মাত্র ৬৮ রান করেছেন তিনি।

আরও পড়ুন: পাকিস্তানের রহস্যময়ী কন্যা কে? Asia Cup Final-এ আকর্ষণের কেন্দ্রে ছিলেন- ভিডিয়ো

টুর্নামেন্টের শুরু থেকে পাকিস্তানকে ফেভারিট মনে করা হচ্ছিল। তবে সুপার ফোরে টানা চার ম্যাচ জিতে বাবর আজমদের চাপেই রেখেছিলেন দাসুন শনাকারা। বিশেষ করে সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়েছিল শ্রীলঙ্কা। যদিও দুই দল আগেই ফাইনালে পৌঁছে যাওয়ায়, এটি নেহাৎ-ই নিয়মরক্ষার ম্যাচ ছিল। তবু আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছিল শ্রীলঙ্কা।

আরও পড়ুন: হার্ষাল নয়, আমার দলে শামিই থাকত- দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন শ্রীকান্ত

যদিও ফাইনালে শ্রীলঙ্কার শুরুটা ছিল নড়বড়ে। পাকিস্তানের দুই পেসার নাসিম শাহ এবং হরিশ রাউফের দাপটে ৫৮ রানেই ৫ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। ১০০ রানও পার হবে কিনা তা নিয়ে সংশয় দেখা গিয়েছিল।

সেখান থেকে আর মাত্র ২ উইকেট হারিয়ে ১৭০ রানের চ্যালেঞ্জিং স্কোর করে শ্রীলঙ্কা, যা নির্ধারিত ২০ ওভারেও পার করতে পারেনি পাকিস্তান। ২৩ রানে হেরে যায় বাবর আজমের দল। মূলত বাজে ফিল্ডিং এবং ক্যাচ মিসের মাশুল গুনেছে পাকিস্তান। সেই সঙ্গে ব্যাটিং অর্ডারের ব্যর্থতা তো রয়েছেই।

বন্ধ করুন