বাংলা নিউজ > ময়দান > T20 সেঞ্চুরিতে কোহলিকে টপকে রোহিতকে ছুঁলেন বাবর আজম, যদিও হারতে হল তাঁর দলকে
বাবর আজম। ছবি- পিসিবি।
বাবর আজম। ছবি- পিসিবি।

T20 সেঞ্চুরিতে কোহলিকে টপকে রোহিতকে ছুঁলেন বাবর আজম, যদিও হারতে হল তাঁর দলকে

  • ব্যাট হাতে একঝাঁক নজির গড়েও দলকে জেতাতে পারলেন না বাবর। 

টি-২০ ক্রিকেটে ফের শতরান করলেন বাবর আজম। ন্যাশনাল টি-২০ কাপে ব্যাট হাতে গড়লেন অনবদ্য নজির। যদিও ব্যক্তিগত রেকর্ড গড়েও দলকে জেতাতে পারলেন না পাক দলনায়ক। তাঁর দল সেন্ট্রাল পঞ্জাবকে হারতে হল নর্দার্নের কাছে।

রাওয়ালপিন্ডিতে বাবর সেন্ট্রাল পঞ্জাবের হয়ে ওপেন করেতে নেমে ১০৫ রান করে অপরাজিত থাকেন। ৬৩ বলের ইনিংসে তিনি ১১টি চার ও ৩টি ছক্কা মারেন। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে বাবরের এটি ৬ নম্বর শতরান।

# পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে টি-২০ ফর্ম্যাটে সবথেকে বেশি সেঞ্চুরির রেকর্ড গড়লেন বাবর আজম। তিনি টপকে গেলেন কামরান আকমলের ৫টি টি-২০ সেঞ্চুরির নজির।

# টি-২০ ক্রিকেটে সেঞ্চুরির নিরিখে বিরাট কোহলিকে টপকে গেলেন বাবর। বিরাট সংক্ষিপ্ত ফর্ম্যাটে ৫টি সেঞ্চুরি করেছেন। এই নিরিখে বাবর টপকে যান এভিন লুইস, আহমেদ শেহজাদ, ডেভিড মালান, ক্যামেরন ডেলপোর্ট, কামরান আকমল, অ্যালেক্স হেলস ও ডোয়েন স্মিথকেও।

# ৬টি টি-২০ সেঞ্চুরি করে বাবর ছুঁয়ে ফেলেন রোহিত শর্মা ও শেন ওয়াটসনকে। সবথেকে বেশি টি-২০ সেঞ্চুরি করা ক্রিকেটারদের তালিকায় যুগ্মভাবে চতুর্থ স্থানে উঠে এলেন বাবর। উল্লেখ্য, সবথেকে বেশি ২২টি টি-২০ সেঞ্চুরি করেছেন গেইল।

# ২০১৯-এর পর থেকে কোনও ব্যাটসম্যান ৪টি টি-২০ সেঞ্চুরি করতে পারেননি। বাবরের সবক'টি টি-২০ সেঞ্চুরি এসেছে ২০১৯-এর পরে।

বাবরের এমন নজির গড়া ম্যাচে সেন্ট্রাল পঞ্জাব ম্যাচ হারে ৬ উইকেটে। সেন্ট্রাল পঞ্জাবের ২ উইকেটে ২০০ রানের জবাবে নর্দার্ন ১৯.৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২০১ রান তুলে ম্যাচ জিতে যায়। ৫৩ বলে ৯১ রান করে ম্যাচের সেরা হন হায়দার আলি।

বন্ধ করুন