বাংলা নিউজ > ময়দান > রমজান মাসে পেপসির বিজ্ঞাপনের জন্য রোজা ভাঙতে বলা হয়েছিল বাবর আজমকে, পাক অধিনায়ক কি করেছিলেন জানেন?
বাবর আজম। ছবি- টুইটার।

রমজান মাসে পেপসির বিজ্ঞাপনের জন্য রোজা ভাঙতে বলা হয়েছিল বাবর আজমকে, পাক অধিনায়ক কি করেছিলেন জানেন?

  • ক্রিকেটার হিসেবে বাবর আজম কতটা ভালো, সেটা তাঁর পরিসংখ্যান দেখলেই বুঝে নিতে অসুবিধা হয় না। তবে মানুষ হিসেবে পাক দলনায়ক কেমন, হদিশ দিলেন মহম্মদ রিজওয়ান।

ক্রিকেটার হিসেবে বাবর আজম কতটা ভালো, সেটা তাঁর পরিসংখ্যান দেখলেই বোঝা যায়। তবে মানুষ হিসেবে পাক অধিনায়ক কেমন, প্রচ্ছন্ন ছবি তুলে ধরলেন মহম্মদ রিজওয়ান। বাবরের প্রকৃত স্বরূপ তুলে ধরার উদ্দেশ্যে রিজওয়ান ছোট্ট একটা উদাহরণ পেশ করেন, যা বাবরের সততা ও নিষ্ঠার পরিচয় দেয়।

রিজওয়ান জানান যে, একটি নরম পানীয়ের বিজ্ঞপনের জন্য শুটিংয়ের সেটে বাবরকে তা পান করার নির্দেশ দেওয়া হয়েছিল। অথচ সেটা ছিল রমজানের সময়। স্বাভাবিকভাবেই বাবর উপবাস ভাঙতে রাজি হননি। পাক অধিনাক কমার্সিয়ালের সেট ছেড়ে বেরিয়ে যেতে চেয়েছিলেন। তাঁর দাবি ছিল, দরকার হলে তিনি বিজ্ঞাপনের চুক্তি প্রত্যাখ্যান করবেন, তবু রোজা ভাঙবেন না।

আরও পড়ুন:- ‘১নম্বর ব্যাটার হতে কঠোর পরিশ্রম দরকার’, কার্তিকের প্রশংসা শুনেও বাস্তববাদী বাবর

রিজওয়ান বলেন, ‘বাবর মানুষ হিসেবেও কতটা ভালো, সেটা সবাই জানে। তাই আলাদা করে কীই বা বলার থাকতে পারে। তবে ছোট্ট একটা ঘটনার কথা বলি। সম্প্রতি নিষ্ঠার জন্যই ও একটা ত্যাগ স্বীকার করে। একটা শুটিংয়ের সময় ওকে উদ্ভট একটা কাজ করতে বলা হয়েছিল। রমজান চলাকালীন পেপসির বিজ্ঞপনের জন্য শুটিংয়ের সময় ম্যানেজমেন্ট ওকে তা পান করতে বলে। তবে ও স্পষ্ট জানায় যে, রোজা ভাঙতে পারবে না। ও বিজ্ঞাপনের সেট ছেড়ে বেরিয়ে যেতে চেয়েছিল। ও বলে, তেমন হলে বিজ্ঞাপন ছেড়ে দেবে, তবে রমজান চলাকালীন এমন কাজ কখনও করবে না।’

আরও পড়ুন:- কোহলির এই সতীর্থের বিশ্বাস ক্রিকেটের তিন ফর্ম্যাটে এক নম্বরে পৌঁছাবেন বাবর

পাক উইকেটকিপার বাবর সম্পর্কে আরও বলেন, ‘যদি কেউ নিষ্ঠার জন্য এমন প্রস্তাব প্রত্যাখ্যান করতে পারে, তবে সেটা তার মহানতাকেই সামনে তুলে ধরে।’

বন্ধ করুন