বাংলা নিউজ > ময়দান > ICC Awards: জোরদার লড়াই ছিল শাকিব ও বাবরের মধ্যে, দেখুন শেষমেশ কে জিতলেন আইসিসির বর্ষসেরা ODI ক্রিকেটারের পুরস্কার?

ICC Awards: জোরদার লড়াই ছিল শাকিব ও বাবরের মধ্যে, দেখুন শেষমেশ কে জিতলেন আইসিসির বর্ষসেরা ODI ক্রিকেটারের পুরস্কার?

মনোনীত চার ক্রিকেটার। ছবি- আইসিসি।

আইসিসির বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটারের দৌড়ে ছিলেন পল স্টার্লিং এবং জানেমন মালানও।

আইসিসির বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটারের পুরস্কারের জন্য জোরদার লড়াই ছিল শাকিব আল হাসান ও বাবর আজমের মধ্যে। এমনটা নয় যে, মনোনীত আরও দুই ক্রিকেটার পল স্টার্লিং ও জানেমন মালান খুব একটা পিছিয়ে ছিলেন দৌড়ে। তবে শেষমেশ বাকিদের পিছনে ফেলে খেতাব উঠল পাক অধিনায়কের হাতে। ২০২১ সালের সার্বিক পারফর্ম্যান্সের নিরিখে এবার আইসিসির বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটারের পুরস্কার জিতলেন বাবর।

উল্লেখ্য, এবার আইসিসির বর্ষসেরা পুরস্কারে বাবর আজমের মুকুটে একাধিক রঙিন পালক যোগ হয়। বাবর এবার আইসিসির বর্ষসেরা ওয়ান ডে ও টি-২০ দলের ক্যাপ্টেন নির্বাচিত হন। যদিও একা পাক দলনায়কই নন, বরং পাকিস্তানি ক্রিকেটারদের অধিপত্য চোখে পড়ছে আইসিসির বার্ষিক পুরস্কারে। এর আগে মহম্মদ রিজওয়ান জিতেছেন আইসিসির বর্ষসেরা টি-২০ ক্রিকেটারের পুরস্কার। ফতিমা সানার হাতে উঠেছে মেয়েদের বর্ষসেরা উঠতি ক্রিকেটারের খেতাব।

বাবর আজম ২০২১ সালে ৬টি ওয়ান ডে ম্যাচে ৬৭.৫০ গড়ে ৪০৫ রান সংগ্রহ করেন। তিনি সেঞ্চুরি করেন ২টি। অন্যদিকে, বাংলাদেশের তারকা অল-রাউন্ডার শাকিব আল হাসান ২০২১ সালে ৯টি ওয়ান ডে ম্যাচে ৩৯.৫৭ গড়ে ২৭৭ রান সংগ্রহ করেন। হাফ-সেঞ্চুরি করেন ২টি। বল হাতে ১৭.৫২ গড়ে ১৭টি উইকেট নেন।

পল স্টার্লিং ২০২১ সালে ১৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে সবথেকে বেশি ৭০৫ রান সংগ্রহ করেন। ব্যাটিং গড় ৭৯.৬৬। তিনি ৩টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরি করেন। দক্ষিণ আফ্রিকার জানেমন মালান ২০২১ সালে ৮টি ওয়ান ডে ম্যাচের ৭টি ইনিংসে ৮৪.৮৩ গড়ে ৫০৯ রান সংগ্রহ করেন। সেঞ্চুরি করেন ২টি। হাফ-সেঞ্চুরি করেন ২টি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কত রানে হারলেও সেমিতে উঠবে ভারত? তবে বাংলাদেশ ৮৩ রানে হেরে গেলে হতে পারে বিপদ ‘শুভ্রজিতের সঙ্গে মতের মিল…’! অক্টোবরের বিয়ের জল্পনায় শিলমোহর প্রিয়াঙ্কার না জানিয়েই, বয়স্ক দম্পতিকে দুটো আলাদা টিকিট দিল Air India এই কাজ হয়নি কেন? কখন যে চেপে ধরবেন সিএম! ঘুম উড়ল প্রশাসনের, তৈরি হচ্ছে ফাইল ‘যে বাড়িতে ৩টে শাশুড়ি…’! জানুয়ারিতে ডিভোর্স, এ কী বললেন কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো লোকসভা নির্বাচনের পর প্রথম রাজ্য মন্ত্রিসভার বৈঠক হবে, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন একের পর এক ছবি ফ্লপ, ২৫০কোটির ধার মেটাতে বিক্রি হল প্রযোজনা সংস্থার ৭তলা বিল্ডিং IND vs BAN: ম্যাচ জেতার কোনও ইচ্ছেই ছিল না বাংলাদেশের ব্যাটারদের- বিস্ফোরক শান্ত মহিলা সহকর্মীর সঙ্গে আপত্তিকর অবস্থায় পুলিশকর্তা!DSP থেকে নামানো হল কনস্টেবল পদে

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.