বাংলা নিউজ > ময়দান > 'ট্রেডমার্ক' শটে PSL-এ প্রথম শতরান, T20-তে ওয়ার্নারের নজির স্পর্শ করলেন বাবর

'ট্রেডমার্ক' শটে PSL-এ প্রথম শতরান, T20-তে ওয়ার্নারের নজির স্পর্শ করলেন বাবর

বাবর আজম (AFP)

টি-২০ ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক শতরানকারী হিসেবে জায়গা করে নিয়েছেন বাবর। একমাত্র কিংবদন্তি ওয়েস্ট ইন্ডিজ ব্যাটার ক্রিস গেল সবার থেকে এগিয়ে রয়েছেন। বাবরের থেকে এখন পর্যন্ত টি-২০ ফর্ম্যাটে বেশি শতরান রয়েছে ইউনিভার্স বসের ঝুলিতে।

শুভব্রত মুখার্জি: বুধবার চলতি পিএসএলে অনবদ্য শতরান হাঁকালেন পাকিস্তানের সিনিয়র ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম। পিএসএল ইতিহাসে এটিই বাবরের প্রথম শতরান। তাঁর 'ট্রেডমার্ক' শটে এই শতরান সম্পন্ন করেন বাবর। পাশাপাশি টি-২০ ক্রিকেটে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চের করা অনন্য নজিরও স্পর্শ করে ইতিহাস গড়েছেন তিনি। বিশেষজ্ঞদের মতে ফ্রাঞ্চাইজি পরিবর্তনের ফলেই ঘুরে গেল বাবরের ভাগ্যের চাকা। চলতি পিএসএলের ২৫ তম ম্যাচে টুর্নামেন্টের ইতিহাসে তাঁর প্রথম শতরানটি তুলে নিলেন বাবর। রাওয়ালপিন্ডিতে পিন্ডি ক্লাব গ্রাউন্ডে পেশোয়ার জালমি বনাম কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের ম্যাচে এই শতরান করলেন বাবর।

তিন ফর্ম্যাটের পাকিস্তানের সিনিয়র দলের অধিনায়ক বাবর আজম এদিন শতরানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। পেশোয়ারের ব্যাটিংয়ের সময়ে ১৮ তম ওভারে নিজের শতরান সম্পন্ন করেন বাবর আজম। তাঁর 'ট্রেডমার্ক' কভার ড্রাইভে এই শতরানটি সম্পন্ন করেন তিনি।টি-২০ ফর্ম্যাটে আবার এটি বাবরের অষ্টম শতরান। এই নজির বাবর ছাড়া রয়েছে আর দুই অজি ব্যাটারের। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চের ঝুলিতে রয়েছে ৮টি করে টি-২০ শতরান। এদিনের শতরানের মধ্যে দিয়ে এই নজির স্পর্শ করলেন তিনি। এছাড়া আরও এক অজি ক্রিকেটার মাইকেল ক্লিঙ্গার আটটি শতরান করেছেন টি-২০ ফর্ম্যাটে।

টি-২০ ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক শতরানকারী হিসেবে জায়গা করে নিয়েছেন বাবর। একমাত্র কিংবদন্তি ওয়েস্ট ইন্ডিজ ব্যাটার ক্রিস গেল সবার থেকে এগিয়ে রয়েছেন। বাবরের থেকে এখন পর্যন্ত টি-২০ ফর্ম্যাটে বেশি শতরান রয়েছে ইউনিভার্স বসের ঝুলিতে। আইপিএলের ফ্রাঞ্চাইজি পঞ্জাব কিংস, রয়্যাল চ্যালেজ্ঞার্স ব্যাঙ্গালোর, কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা ক্রিস গেলের টি-২০ কেরিয়ারে রয়েছে ২২টি শতরান! টি-২০ ফর্ম্যাটে শতরানের নিরীখে আবার বিরাট কোহলিকেও পিছনে ফেলেছেন বাবর। বিরাটের ঝুলিতে রয়েছে ছটি শতরান। বর্তমান ভারত অধিনায়ক রোহিত শর্মাও টি-২০ তে ছটি শতরান করেছেন এখন পর্যন্ত।

এদিন ৬৫ বলে ১১৫ রানের একটি অনবদ্য ইনিংস খেলেন বাবর। পাশাপাশি পেশোয়ার জালমির হয়ে অপর ওপেনার সাইম আয়ুব ঝোড়ো অর্ধশতরান করেন। আয়ুব এদিন ৭৪ রান করেন। পেশোয়ার জালমি নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৪০ রান করতে সমর্থ হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ডেবিয়ের আগে না বলেছিলেন ৫টি ছবিতে, সলমনকে পাশে পেয়ে বদলে যায় রবিনার ভাগ্য আমেরিকায় জড়িয়েছিলেন চরম বিতর্কে, সেই ভারতীয় কূটনীতিক এবার 'খমের অপ্সরা' রূপে নববর্ষের সকলে সাইকেল নিয়ে বেরিয়ে পড়লেন গৌরব, দেবলীনা কাটালেন নাচের স্কুলে ভালোবেসে শুভের আহ্বান করুন নববর্ষে! প্রিয় মানুষদের শুভেচ্ছা জানান এইভাবে আজ অশোক ষষ্ঠী, কীভাবে শুরু হয়েছিল এই অশোক ষষ্ঠী পালনের রীতি জেনে নিন বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ ৬ বলে ছয় ছক্কা হাঁকানো দীপেন্দ্র সিং আইরিকে চেনেন! জানেন সে আর কোন রেকর্ড গড়েছে উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI বাংলাতেও ছুটবে বুলেট ট্রেন? লোকসভা ভোটের আগে বড় দাবি মোদীর, মিলল কোন ইঙ্গিত? পয়লা বৈশাখের বিকেলে সাবেকি বাঙালি সাজ চান? টিপস নিন নায়িকাদের থেকে

Latest IPL News

বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.