বাংলা নিউজ > ময়দান > চোট সারিয়ে ফেরা সতীর্থকে 'বুড়ো' বলে খোঁচা বাবরের, মুখের উপর পেলেন জবাব
বাবর আজম। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

চোট সারিয়ে ফেরা সতীর্থকে 'বুড়ো' বলে খোঁচা বাবরের, মুখের উপর পেলেন জবাব

  • চোট সারিয়ে দলে ফেরার পর ফিল্ডিংয়ের ক্ষেত্রে সমস্যা হচ্ছিল পাকিস্তানের তারকা অল-রাউন্ডারের। সেইসময় তাঁকে ‘বুড়ো’ বলে বলেছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ম্যাচের সেরা নির্বাচিত হয়ে তা জানালেন পাকিস্তানের তারকা অল-রাউন্ডার।

চোট সারিয়ে ফেরার পর ফিল্ডিংয়ের ক্ষেত্রে সমস্যা হত। আগের মতো ফিল্ডিং করতে পারতেন না। সেজন্য অধিনায়ক বাবর আজম ‘বুড়ো’ বলে খোঁচা দিয়েছিলেন। এমনটাই জানালেন পাকিস্তানের তারকা অল-রাউন্ডার শাদাব খান। তিনি জানান, বাবরের সেই খোঁচায় অনুপ্রাণিত হয়েছিলেন।

গত রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজের শেষ ম্যাচের সেরা নির্বাচিত হন শাদাব। পাকিস্তান যখন ধুঁকছিল, তখন ৭৮ বলে ৮৬ রানের ইনিংস খেলেন। যা তাঁর কেরিয়ারের সেরা ইনিংস। সেই ইনিংসের সৌজন্যেই নির্ধারিত ৪৮ ওভারে ন'উইকেটে ২৬৯ রান তোলে পাকিস্তান (ধুলোঝড়ের জন্য ২ ওভার কম)। পরে বোলিংয়ের সময় ন'ওভারে ৬২ রান দিয়ে চার উইকেট নিয়ে ক্যারিবিয়ানদের উড়িয়ে দেন শাদাব।

আরও পড়ুন: জীবনে মাত্র ৯ বল করেছিলেন, পাকিস্তানের বিরুদ্ধে ৪ উইকেট নিলেন সেই উইকেটকিপারই!

ম্যাচের পর শাদাব বলেন, ‘বাবর বুড়ো বলার পর আমি অনুপ্রাণিত হয়ে যাই। চোটের পর ঠিকভাবে ফিল্ডিং করতে পারা কঠিন হয়। তাই ও আমায় বুড়ো বলেছিল।’ সঙ্গে তিনি বলেন, ‘ন্যাশনাল হাই-পারফরম্যান্স সেন্টারে আমি কঠোর পরিশ্রম করছি, বেশি ওভার বল করার চেষ্টা করছি। কারণ চোট পাওয়ার পর প্রাথমিকভাবে সেই কাজটা অত্যন্ত কঠিন। আশা করছি, আমি কঠোর পরিশ্রম করে যাব এবং উন্নতির চেষ্টা করব।’

আইসিসি ক্রমপর্যায়ে পাকিস্তান

আইসিসির একদিনের ক্রিকেটের ক্রমপর্যায়ে ভারতকে টপকে গিয়েছে পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে সিরিজ জয়ের ফলে আইসিসির ক্রমপর্যায়ে ভারতকে টপকে চারে উঠে এসেছেন বাবর আজমরা। পাঁচে নেমে গিয়েছে ভারত।

পাকিস্তান বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরুর আগে আইসিসির ক্রমপর্যায়ে চার নম্বরে ছিল ভারত (১০৫ রেটিং পয়েন্ট)। ১০২ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে ছিল পাকিস্তান। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের পাকিস্তানের রেটিং পয়েন্ট ঠেকেছে ১০৬-তে। স্বভাবতই ভারতকে টপকে গিয়েছেন মহম্মদ রিজওয়ানরা।

 

বন্ধ করুন