বাংলা নিউজ > ময়দান > বিদেশি কোচে ভোট বাবরদের, পাকিস্তানের নতুন কোচের নাম ঘিরে জোর জল্পনা
বাবর আজম।
বাবর আজম।

বিদেশি কোচে ভোট বাবরদের, পাকিস্তানের নতুন কোচের নাম ঘিরে জোর জল্পনা

  • দলীর সংহতি এবং ভাষা সমস্যার কারণে পাকিস্তানে দেশি কোচ রাখার চল বেশি। তবে বাবর মনে করছেন, তাঁদের দলে এই মুহূর্তে যথেষ্ট দলীয় সংহতি রয়েছে। ফলে এখন বিদেশি কোচ নিয়োগ করলেও সমস্যা হবে না।

পাকিস্তান টিমের প্লেয়াররাই এ বার বিদেশি কোচ চাইছেন। টিমের অধিনায়ক বাবর আজম নাকি এ কথা নিজে জানিয়েছেন পিসিবি কর্তাদের। শুধু বাবরই নন, অন্তর্বর্তীকালীন হেড কোচের পদ থেকে সরে দাঁড়ানোর আগে সাকলিন মুস্তাকও বিদেশি কোচ নিয়োগ করার বিষয়েই জোর দিয়েছেন। দলের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ানও একই দাবি তুলেছেন। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে এই কথাই স্পষ্ট করে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। দলীর সংহতি এবং ভাষা সমস্যার কারণে পাকিস্তানে দেশি কোচ রাখার চল বেশি। তবে বাবর মনে করছেন, তাঁদের দলে এই মুহূর্তে যথেষ্ট দলীয় সংহতি রয়েছে। ফলে এখন বিদেশি কোচ নিয়োগ করলেও সমস্যা হবে না। রামিজ এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে জানিয়েছেন, ‘বাবর, রিজওয়ান এবং সাকলিন, তিন জনেই বিদেশি কোচ নিয়োগের কথা বলেছে। আমার মতে, বিদেশ সফরে স্থানীয় কোচ রাখলে দলের ড্রেসিংরুমের পরিবেশ ভাল থাকবে। আমাদের দলে সংহতি রয়েছে। এ বার নিজেদের অন্য পর্যায়ে নিয়ে যেতে চাইলে আমাদের বিদেশি কোচ দরকার।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কোনও প্রধান কোচ ছিল না পাকিস্তানের। সাকলিন মুস্তাকই অন্তর্বর্তী কোচ হিসেবে দায়িত্ব সামলেছেন। রামিজ রাজা তাই জানিয়েছেন, দল নিজের পায়ে দাঁড়াতে কতটা তৈরি সেটার বোঝার জন্যেই তাঁরা ইচ্ছে করে কোনও কোচ নিয়োগ করেননি। তবে আগামী দিনে যে তাঁদের বিদেশি কোচ দরকার, সেটা স্বীকার করে নিয়েছেন। রবিবার আবার অন্তর্বর্তীকালীন হেড কোচ সালকিন মুস্তাক পদত্যাগ করেছেন। যেটা নতুন কোচ নিয়োগেরই একটি প্রক্রিয়া বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন