বাংলা নিউজ > ময়দান > WFI-এর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ, তদন্তকারী ওভারসাইট কমিটিতে ববিতা ফোগাট

WFI-এর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ, তদন্তকারী ওভারসাইট কমিটিতে ববিতা ফোগাট

ববিতা ফোগাট (PTI)

যৌন হয়রানি বা হেনস্থার অভিযোগের পাশাপাশি এই কমিটি আর্থিক দুর্নীতির অভিযোগ নিয়েও তদন্ত করবে। যৌন হেনস্থার ভয় দেখানোর অভিযোগ নিয়েও হবে তদন্ত। উল্লেখ্য ওভারসাইট কমিটির ষষ্ঠ সদস্য হিসেবে জায়গা পেলেন ববিতা ফোগাট।

শুভব্রত মুখার্জি: ভারতীয় রেসলিং ফেডারেশনের (ডব্লুএফআই) সভাপতি ব্রিজভূষণ শরণ শর্মার বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে সম্প্রতি। যৌন হেনস্থায় জড়িত থাকার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। আর সেই অভিযোগ আনা হয়েছিল কুস্তিগীরদের তরফেই। বিষয়টি নিয়ে যন্তর মন্তরে আন্দোলনেও নামেন কুস্তিগীররা। এরপরেই কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের তরফে ওভারসাইট কমিটি গঠন করা হয় গোটা বিষয়টির তদন্তের বিষয়ে। এবার সেই কমিটিতেই আনা হল কুস্তিগীর ববিতা ফোগাটকেও।

প্রসঙ্গত একাধিক কুস্তিগীর অসন্তোষ জানিয়ে ছিলেন এই কমিটি গঠনের আগে সরকার আলোচনা করার প্রতিশ্রুতি দিয়েও তা রাখেনি। তারপরেই এই সিদ্ধান্ত নেওয়া হল সরকারের তরফে। বলা যায় কুস্তিগীরদের অসন্তোষ কমাতেই করা হল এই পদক্ষেপ। ওভারসাইট কমিটি এই মুহূর্তে রেসলিং ফেডারেশনের দৈনন্দিন কাজকর্ম দেখাশোনা করবে। তাঁরা অভিযোগ নিয়ে তদন্ত করে একমাসের মধ্যে তাঁদের রিপোর্টও জমা দেবে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রককে।

যৌন হয়রানি বা হেনস্থার অভিযোগের পাশাপাশি এই কমিটি আর্থিক দুর্নীতির অভিযোগ নিয়েও তদন্ত করবে। যৌন হেনস্থার ভয় দেখানোর অভিযোগ নিয়েও হবে তদন্ত। উল্লেখ্য ওভারসাইট কমিটির ষষ্ঠ সদস্য হিসেবে জায়গা পেলেন ববিতা ফোগাট। এই কমিটির নেতৃত্বে রয়েছেন ছয় বারের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়ন মেরি কম। এছাড়াও রয়েছেন খেলরত্ন পুরস্কারপ্রাপ্ত যোগেশ্বর দত্ত, ধ্যানচাঁদ পুরস্কার প্রাপ্ত ত্রুপ্তি মুরুগান্ডে, টপস সিইও রাজাগোপালান এবং মিশন অলিম্পিক সেলের প্রাক্তন এক্সিকিউটিভ ডিরেক্টর রাধিকা শ্রীমান। উল্লেখ্য আন্দোলনকারী কুস্তিগীররা চেয়েছিল তাঁদের পছন্দের একজনকে জায়গা দেওয়া হোক এই কমিটিতে। সেই কথাকে কার্যত সম্মান দিয়েই এই কমিটিতে ববিতাকে রাখার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। যোগেশ্বর দত্তের এই কমিটিতে উপস্থিতি অনেক কু্স্তিগীরের না পসন্দ। কারণ তাঁরা মনে করেন অলিম্পিক পদকজয়ী যোগেশ্বর দত্তের সঙ্গে অভিযোগ ওঠা রেসলিং ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ শর্মার ভালো সম্পর্ক রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ন্যানির কাছে নয়, সর্বক্ষণ মেয়ে রাহাকে কোলে নিয়ে ঘুরলেন, কাছ ছাড়া করলেন না রণবীর রহস্যময়ীকে আদুরে চুমু, প্রেমে ইস্তেহার প্রসেনজিৎ-পুত্রের, বুম্বাদার হবু বউমা… ঝাড়খণ্ডে স্টেজ শো করতে এসে গণধর্ষণের শিকার ছত্তিশগড়ের যুবতী, গ্রেফতার ২ রামের কথা বলে ইস্তফা দিলেন ওই রাজ্য়ের কংগ্রেস নেতা, পথ দেখাচ্ছে বাংলা! মহাশিবরাত্রিতে কীভাবে নিবেদন করবেন শিবলিঙ্গে বেলপত্র, জেনে নিন তার সঠিক বিধি ‘শুরু থেকে আপনি…’, হবু শ্বশুরমশাইকে নিয়ে আবেগঘন রাধিকা, ফাঁস করলেন বিরাট সিক্রেট IPL-এ আর খেলবেন না ধোনি? নয়া ‘ভূমিকা’-য় আসছি বলতেই হার্টবিট বাড়ল ফ্যানদের ISL 2023 (Hyderabad vs NorthEast Utd) Live Updates: আম্বানিদের অনুষ্ঠান শেষে জমিয়ে পার্টি! মেয়ে সুহানাকে জড়িয়ে নাচলেন শাহরুখ যশ-অক্ষয়ের ব্যাটে রঞ্জির সেমিতে দুরন্ত প্রত্যাবর্তন বিদর্ভের, কিছুটা চাপেই এমপি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.