বাংলা নিউজ > ময়দান > ১৯১১-র শিল্ড জয়ী দলের জার্সি ফেরাক এটিকে-মোহনবাগান, চাইছেন বাবুল সুপ্রিয়

১৯১১-র শিল্ড জয়ী দলের জার্সি ফেরাক এটিকে-মোহনবাগান, চাইছেন বাবুল সুপ্রিয়

১৯১১-র আইএফএ শিল্ড জয়ী মোহনবাগান দল। ছবি- টুইটার।

ইতিহাসকে আঁকড়েই যাত্রা শুরুর পরামর্শ বাগান সমর্থক হিসেবে পরিচিত গায়ক-রাজনীতিবিদের।

ময়দানে আদ্যন্ত মোহনবাগান সমর্থক হিসেবে পরিচিত বাবুল সুপ্রিয়। গায়ক ও রাজনীতিবিদের পরিচয় সরিয়ে রাখলে বাবুল সুপ্রিয়র ফুটবলপ্রেমের দিকটিও সবার জানা। অতীতে মোহনবাগান মাঠে এবং ক্লাবের অনুষ্ঠানে একাধিকবার দেখা গিয়েছে তাঁকে।

এহেন মোহনবাগান সমর্থক বাবুল সুপ্রিয় এটিকের সঙ্গে ক্লাবের গঁটছড়ায় অত্যন্ত খুশি প্রকাশ করেছেন। তিনি নিশ্চিত, নতুন একটা অধ্যায়ের সুচনা করতে চলেছে এটিকে-মোহনবাগান। সূচনালগ্নে এটিকে-মোহনবাগান কর্তৃপক্ষের কাছে তিনি একটি বিশেষ অনুরোধও করেছেন।

প্রথম বোর্ড মিটিংয়ের পর এটিকে-মোহনবাগানের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে, ক্লাবের লোগো ও জার্সির রং একই থাকছে। ঐতিহ্যকে ধরে রাখার এই প্রচেষ্টা বাবুলের পছন্দ হয়েছে। সঙ্গে তিনি চাইছেন, ১৯১১-র আইএফএ শিল্ড জয়ী মোহনবাগান দলের জার্সিকে নতুন যাত্রা পথের শুরুতেই ফিরেয়ে আনুক এটিকে-মোহনবাগান। 

সোশ্যাল মিডিয়ায় বাবুল সুপ্রিয় এমন অনুরোধ করেন নবরূপে আত্মপ্রকাশ করা আইএসএল দলের কাছে। ফেসবুক ও টুইটারে তিনি লেখেন, ‘ইতিহাসকে আঁকড়ে ধরার মতো অনন্য অনুভূতি আর কিছুতেই পাওয়া যেতে পারে না। আমি এটিকে-মোহনবাগানকে অনুরোধ করব নতুন যাত্রাপথের শুরুতে ১৯১১-র শিল্ড জয়ী হিরোদের ঐতিহাসিক জার্সি ফিরিয়ে আনার। জার্সিটা দেখতে ছিল অত্যন্ত সুন্দর। এখনকার দিনের উপকরণ ও সৌখিনতার মিশেলে আরও ভলো হয়ে উঠতে পারে ওটা।’

১৯১১-য় মোহনবাগানের শিল্ড জয় ভারতীয় ফুটবলের জন্য কতটা অর্থবহ ছিল, তা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না। বাস্তবিকই ইতিহাসের সন্ধিক্ষণে ইতিহাসকে ফেরানোর পাশাপাশি কিংবদন্তিদের শ্রদ্ধা জানানোর এমন সুবর্ণ সুযোগ এটিকে-মোহনবাগান আবার পাবে কিনা সন্দেহ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন