বাংলা নিউজ > ময়দান > Video: বাউন্ডারির বাইরে থেকে শূন্যে ঝাঁপিয়ে দুরন্ত ক্যাচ Baby AB ডেওয়াল্ড ব্রেভিসের

Video: বাউন্ডারির বাইরে থেকে শূন্যে ঝাঁপিয়ে দুরন্ত ক্যাচ Baby AB ডেওয়াল্ড ব্রেভিসের

ক্যাচ ধরছেন ডেওয়াল্ড ব্রেভিস। ছবি- টুইটার।

CSA T20 Challenge: ব্যাট হাতে দুর্দান্ত শতরান করেন, বল হাতে তুলে নেন উইকেট, সঙ্গে একজোড়া ক্যাচ, সারা ম্যাচ জুড়ে ছেয়ে রইলেন ডেওয়াল্ড ব্রেভিস।

ক্রিকেটে বাউন্ডারির ভিতর থেকে শূন্য ঝাঁপিয়ে ক্যাচ ধরতে দেখা গিয়েছে বহু ফিল্ডারকেই। তবে বাউন্ডারির বাইরে থেকে মাঠের মধ্যে শরীর ছুঁড়ে এমন ক্যাচ ধরতে খুব কম ক্রিকেটারকেই দেখা গিয়েছে। প্রাথমিকভাবে মনে হতে পারে বাউন্ডারির বাইরে থেকে ক্যাচ ধরা আইনসিদ্ধ কিনা। তবে ভিডিয়ো দেখলেই স্পষ্ট হবে ছবিটা। আসলে সিএসএ টি-২০ চ্যালেঞ্জে ডেওয়াল্ড ব্রেভিস নাইটস ওপেনার জ্যাকস স্নাইম্যানের ক্যাচটি সম্পূর্ণ নিয়ম মেনেই তালুবন্দি করেন।

টাইটানসের ৩ উইকেটে ২৭১ রানের বিশাল ইনিংস তাড়া করতে নেমে নাইটস পাওয়ার প্লে-র ঠিক পরেই জ্যাকসের উইকেট হারায়। ইনিংসের ৬.২ ওভারে সাইমন হার্মারের বল লেগ-সাইডে তুলে মারেন জ্যাকস। ব্রেভিস বাউন্ডারি লাইনে ফিল্ডিং করছিলেন। তিনি প্রাথমিকভাবে বাউন্ডারির ভিতর থেকে বল লুফে নেন। তবে শরীরের ভারসাম্য বজায় রাখা সম্ভব নয় বুঝেই বেবি এবি বল হাওয়ায় ভাসিয়ে দেন পুনরায় এবং নিজে বাউন্ডারি লাইনের বাইরে চলে যান।

আরও পড়ুন:- Video: সুপারম্যান গ্লেন! সুপার টুয়লেভের প্রথম ম্যাচেই কি দেখা গেল T20 বিশ্বকাপের সেরা ক্যাচ?

পরে বাউন্ডারির বাইরে থেকে মাঠের মধ্যে ঝাঁপিয়ে পুনরায় বল তালুবন্দি করেন ডেওয়াল্ড। তাঁর এমন দুর্দান্ত ক্যাচের জন্যই জ্যাকসকে ব্যক্তিগত ২৮ রানের মাথায় আউট হয়ে সাজঘরে ফিরতে হয়। হাই-স্কোরিং ম্যাচে শেষমেশ ৪১ রানে হার মানতে হয় নাইটসকে। তারা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৩০ রানে আটকে যায়।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: শেষ বলে স্বপ্নভঙ্গ, হিমাচলের কাছে হেরে মুস্তাক আলির কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় বাংলার

সারা ম্যাচ জুড়ে ছেয়ে থাকেন বেবি এবি ডেওয়াল্ড ব্রেভিস। প্রথমে ব্যাট হাতে ৫৭ বলে ১৬২ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলেন তিনি। মারেন ১৩টি চার ও ১৩টি ছক্কা। পরে বল হাতে ৩৬ রানের বিনিময়ে ১টি উইকেট তুলে নেন তিনি। এছাড়া জ্যাকস ও প্রিটোরিয়াসের ২টি ক্যাচও ধরেন ব্রেভিস।

বন্ধ করুন