বাংলা নিউজ > ময়দান > কমনওয়েলথ গেমসের আগেই দুঃসংবাদ, ডোপ টেস্টে ব্যর্থ ভারতের দুই প্যারা-অ্যাথলিট
ডোপ টেস্টে ব্যর্থ ভারতের দুই প্যারা-অ্যাথলিট

কমনওয়েলথ গেমসের আগেই দুঃসংবাদ, ডোপ টেস্টে ব্যর্থ ভারতের দুই প্যারা-অ্যাথলিট

  • দুই প্যারা অ্যাথলিট ডোপ টেস্টে ফেল করেছেন। প্রতিযোগিতার বাইরে নাডা অফিসিয়ালদের তরফে পুণে এবং দিল্লিতে টেস্ট করা হয়েছিল যেখানেই ডোপ টেস্টে ফেল করেছেন দুই প্যারা অ্যাথলিট।তাদেরকে আপাতত সাসপেন্ড করা হয়েছে। কমনওয়েলথের প্যারা গেমসের যে ৩০ জনের ভারতীয় দল ছিল তা থেকেও বাদ পড়েছেন তারা।

শুভব্রত মুখার্জি: কমনওয়েলথ গেমস শুরু হতে বাকি আর মাত্র চারদিন। তার আগেই রীতিমতো সমস্যায় ভারতীয় দল। বলা ভালো ডোপ কেলেঙ্কারি নাড়িয়ে দিয়েছে ভারতীয় স্কোয়াডকে। দুই প্যারা অ্যাথলিট ফের ডোপ টেস্টে ফেল করেছেন। প্রতিযোগিতার বাইরে নাডা অফিসিয়ালদের তরফে পুণে এবং দিল্লিতে টেস্ট করা হয়েছিল যেখানেই ডোপ টেস্টে ফেল করেছেন দুই প্যারা অ্যাথলিট ‌।

আরও পড়ুন… বাবা হলেন ক্রুণাল পান্ডিয়া, ছবি পোস্ট করে সন্তানের নাম জানালেন ভারতীয় অলরাউন্ডার

তাদেরকে আপাতত সাসপেন্ড করা হয়েছে। কমনওয়েলথের প্যারা গেমসের যে ৩০ জনের ভারতীয় দল ছিল তা থেকেও বাদ পড়েছেন তারা। উল্লেখ্য বুধবারেও ডোপ টেস্টে ফেল করেছিলেন দু'জন। দেশের মহিলা অ্যাথলিটদের মধ্যে ১০০ এবং ৪*১০০ মিটার স্পেশালিস্ট ধনলক্ষ্মী শেখর এবং ট্রিপল জাম্পার ঐশরিয়া বাবুকে ডোপ টেস্টে ফেল করার জন্য ৩৬ জনের দল থেকে আগেই বাদ দেওয়া হয়েছিল। পুরুষ শটপাটের আইএফ১ ক্যাটাগরিতে থাকা অনীশ কুমার সুরেন্দ্রন পিল্লাই এবং মহিলা পাওয়ারলিফ্টার হরিয়ানার গীতাকেও একই কারণে নির্বাসিত করা হয়েছে।

আরও পড়ুন… বাবা হলেন ক্রুণাল পান্ডিয়া, ছবি পোস্ট করে সন্তানের নাম জানালেন ভারতীয় অলরাউন্ডার

পুণে থেকে অনীশের স্যাম্পেল নেওয়া হয়েছিল। অন্যদিকে জহরলাল নেহরু স্টেডিয়ামের প্রস্তুতি শিবির থেকে নেওয়া হয়েছিল গীতার স্যাম্পেল। গীতার স্যাম্পেলে অ্যানাবলিক স্টেরয়েডের উপস্থিতি পাওয়া গিয়েছে। অনীশ তার উচ্চ রক্তচাপের চিকিৎসার জন্য থেরাপিউটিক ইউজ এক্সজেম্পশন সার্টিফিকেট জমা করতে পারেনি। তার স্যাম্পেলে পাওয়া গিয়েছে মাস্কিং এজেন্ট। খবরটি নিশ্চিত করেছেন পিসিআইয়ের সভাপতি দীপা মালিক।

বন্ধ করুন